সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে কারাগার থেকে ৮৪৯ জন কয়েদী মুক্তি লাভ

স্টাফ রিপোর্টার :

সিলেটে কারাগার থেকে মুক্তি পেয়েছেন বকয়েক শ’ কয়েদী। সরকারী আদেশ ও ভার্চুয়াল কোর্টের মাধ্যেমে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ৮৪৯ জন কয়েদী মুক্তি লাভ করেন। যাবজ্জীবন সাজা প্রাপ্ত ৩০ বছর সাজার মধ্যে ইতোমধ্যে যারা ২০ বছর কারাবাস অতিক্রান্ত করেছেন, ছোটখাটো অপরাধ ও বেশি বয়স্ক (অচলাবস্থায় ) যারা রয়েছেন মূলত তাদের দিয়েই তালিকা করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্র জানায়।

বুধবার এই তথ্যটি নিশ্চিত করেন জেল সুপার মো. মুজিবুর রহমান। তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর সরকারের বিশেষ নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ কারা অধিদফতরের পক্ষ থেকে কয়েদীদের তালিকা চায়। এই নির্দেশনার আলোকে তালিকা তৈরী করে পাঠানো হয়।

এই তালিকা থেকে জামিনযোগ্য ছোটখাটো অপরাধে যারা কারাগারে ছিলেন তাদের মধ্যে থেকে ৩৪ জনকে ইতোমধ্যে মুক্তি দেয়া হয়েছে। গত ৭ এপ্রিল থেকে এই প্রক্রিয়া শুরু হয়। এদের মধ্যে কয়েকজনকে মুক্তি দেয়ার নির্দেশনা থাকলেও তারা জরিমান আদায় করতে না পারায় প্রথমে মুক্তি পাননি। পরবর্তীতে কারা কর্তৃপক্ষ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জরিমানার ৫০ হাজার টাকা সংগ্রহ করে, সংগৃহিত টাকা থেকে জরিমানা পরিশোধ করে আটকে পড়াদের মুক্তি দেয়া হয়।

জেল সুপার আরো জানান, বর্তমানে ভার্চুয়াল কোর্ট চলমান থাকায় এই ৩৪ জন ছাড়াও আদালত মঙ্গলবার পর্যন্ত ৮১৫ জনের জামিন মঞ্জুর করেন। তাদের সবাইকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। সরকারী আদেশে ও ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সিলেট কারাগার থেকে সবমিলিয়ে গত মঙ্গলবার পর্যন্ত মুক্তি পেয়েছেন ৮৪৯জন কয়েদী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: