সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে করো’না পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে

ইকরামুল কবির: সিলেটে করো’না পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। জে’লায় একদিনেই ১৭৫ জন পজিটিভ হওয়ার পর শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এমন পরিস্থিতির জন্য লকডাউন তুলে ঈদের কেনা কা’টায় ভিড় জমানোকে দায়ী করছেন সংশ্লিষ্টরা। আর জে’লা প্রশাসক বলছেন, ভ্রাম্যমাণ আ’দালতের মাধ্যমে জ’রিমানাসহ সতর্ক করেও লাভ হচ্ছে না।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করো’না রোগী শনাক্ত হয় ওসমানী মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা. মঈন উদ্দিন। করো’না আ’ক্রান্ত হয়ে মা’রা যান তিনি। এরপর প্রথম পাঁচশ জন আ’ক্রান্ত হয়েছিলেন ৫৬ দিনে। আর আ’ক্রান্তের সংখ্যা জুনে হাজার ছাড়িয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রে’মানন্দ মন্ডল বলেন, প্রথম মাস থেকে দ্বিতীয় মাসে চারগুণ হয়েছে। আর দ্বিতীয় মাসে ৪ হাজার ৪৩ ছিলো। এই মাসে এটা কমপক্ষে ৯ থেকে ১০ হাজার হবে।

এমন পরিস্থিতির জন্য ঈদের আগে বাজার উন্মুক্ত করে দেয়াকে দায়ী করছেন সিলেটের স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও কোভিড ১৯ সমন্বয় কমিটির আহ্বায়ক ডা. মুজিবুল হক।

তিনি বলেন, এখানে কেউই স্বাস্থ্যবিধি মানে না। একই সঙ্গে মা’র্কেটগুলোতে সীমিত পরিসরে না, মা’র্কেটগুলোতে বড় ধরনের ভীড় ছিলো।

আর জে’লা প্রশাসক বলছেন, জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ১৯টি ভ্রাম্যমাণ আ’দালতের মাধ্যমে জ’রিমানাসহ সতর্ক করেও লাভ হচ্ছে না।

সিলেটের জে’লা প্রশাসক এম কাজি এম’দাদুল ইস’লাম বলেন, আম’রা অ’ভিযান পরিচালনা করেছি। সেসময়ে ২৬৯ জনকে আর্থিক জ’রিমানা করেছি। একযোগে আমাদের অ’ভিযানটি চলছে।

জে’লায় করো’নায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৬৩ জন। আর মা’রা গেছে ৩১ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: