সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাথর তোলা নিষিদ্ধ হয়েছে শাহ আরফিন টিলায়

  • কোম্পানীগঞ্জ সংবাদদাতা

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরফিন টিলা থেকে পাথর উত্তোলন করার জন্য ২০১৭ সালে বশির এন্ড কোং এর স্বত্বাধিকারী মোহাম্মদ আলী হাইকোর্টে একটি রিট দায়ের করেছিলো যার প্রেক্ষিতে শাহ আরফিন টিলা থেকে পাথর উত্তোলন করা হচ্ছিল।

বিগত দিনে এই রিটের মেয়াদ বৃদ্ধি করে করে শাহ আরফিন টিলা থেকে পাথর উত্তোলন করাচ্ছিলেন তিনি। গত ১০ ফেব্রুয়াারি হাইকোর্টে এই রিটের স্থগিতাদেশ দেওয়ায় শাহ আরফিন টিলা থেকে যেকোনো পন্থায় পাথর উত্তোলন নিষিদ্ধ করা হয়। এর প্রেক্ষিতে ১১ ফেব্রæয়ারি (মঙ্গলবার) উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্যের নেতৃত্বে পুলিশ ও বিজিবির সহায়তায় দুপুর ২.৩০ থেকে সন্ধ্যা পর্যন্ত শাহ আরফিন টিলায় টাস্কফোর্স অভিযান চালায়।

অভিযানে ৩৫ টি তাঁবু ও অস্থায়ী ঘর ভেঙ্গে পুড়িয়ে দেয়া হয় এবং মাইকিং করে জানিয়ে দেওয়া হয়, শাহ আরফিন টিলা থেকে পাথর উত্তোলন করার জন্য বশির এন্ড কোং এর স্বত্বাধিকারী মোহাম্মদ আলী কর্তৃক রিট স্থগিত করায় শারফিন টিলা থেকে যেকোন পদ্ধতিতে পাথর উত্তোলন করা নিষিদ্ধ। যদি কেউ শাহ আরফিন টিলা থেকে পাথর উত্তোলন করেন তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, বশির এন্ড কোং এর স্বত্বাধিকারী মোহাম্মদ আলীর করা রিট এর বিরুদ্ধে আমরা যথাযথ আইনি প্রক্রিয়ায় তা বাতিল করিয়েছি। শাহ আরফিন টিলা থেকে এখন যেকোন পন্থায় পাথর উত্তোলন করা নিষিদ্ধ। যদি কেউ তা অমান্য করে পাথর উত্তোলন করে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, শাহ আরফিন টিলা এখন জনমানব শূন্য। ভবিষ্যতে কেউ যাতে এখানে এসে বসতি স্থাপন করতে না পারে সেজন্য তাদের তৈরি করা তাঁবু ও ঘরগুলো ভেঙ্গে পুড়িয়ে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: