সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১২ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসরাইল ইস্যুতে এক মার্কিন কর্মকর্তার পদত্যাগ

ডেইলি সিলেট ডেস্ক ::

গাজায় ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে মার্কিন কর্মকর্তাদের বিরোধিতা ক্রমশ বাড়ছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থা থেকে একের পর এক পদত্যাগ করছেন কর্মকর্তারা। তারা ইসরাইলের প্রতি প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থনের প্রতিবাদ জানাচ্ছেন। সর্বশেষ এই ঘটনায় পদত্যাগ করেছেন মরিয়ম হাসনাইন নামে মার্কিন স্বরাষ্ট্র বিভাগের বিশেষ এক সহকারী। তিনি বাইডেনের গাজা নীতি নিয়ে তীব্র সমালোচনা করেন। এটাকে ‘গণহত্যা-সক্ষমকারী’ এবং আরব ও মুসলমানদের জন্য অমানবিক বলে আখ্যা দেন।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ মাসের মধ্যে অন্তত ৯ জন মার্কিন কর্মকর্তা গাজায় ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে পদত্যাগ করেছেন। বাইডেন প্রশাসন যদিও এসব অভিযোগ অস্বীকার করেছে। তবে সমালোচকদের দাবি, ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নীরবতা ও সমর্থন মানবিক সংকট আরও ঘনীভূত করছে।

পদত্যাগকারীরা গাজায় ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন। ইসরাইলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ এবং মানবিক সহায়তা বৃদ্ধির আহ্বানও জানিয়েছেন তারা। বাইডেনের ইসরাইল নীতির প্রতিবাদে পদত্যাগ করা অন্যান্য কর্মকর্তাদের মধ্যে আছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের শীর্ষ কর্মকর্তা অ্যান্ড্রু মিলার, স্টেট ডিপার্টমেন্টের স্টেসি গিলবার্ট, এবং প্রেসিডেন্টের প্রশাসনের লিলি গ্রিনবার্গ কল।

এখন পর্যন্ত এসব পদত্যাগের ঘটনায় বাইডেন প্রশাসন দৃঢ়ভাবে নিজেদের অবস্থানে অটল রয়েছে। তবে গাজায় চলমান সংঘাত এবং ইসরাইলের প্রতি মার্কিন সমর্থন নিয়ে আন্তর্জাতিক মহলে বিতর্ক অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: