সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যের নির্বাচনে এআই প্রার্থী

ডেইলি সিলেট ডেস্ক ::

কৃত্রিম বুদ্ধিমত্তার জয়জয়কার চলছে বিশ্বজুড়েই। সঙ্গীহীন অনেক নারী-পুরুষ মজেছেন এআই প্রেমিক-প্রেমিকায়। অনেকেরই দাবি, মানুষের চেয়ে এআই নিখুঁত, সহনশীল ও সাবলীল এবং অনুগতও বটে। তবে এবার আলোচনায় এমন এক এআই যে কিনা এমপি হিসেবে লড়বেন নির্বাচনে। আগামী মাসে অনুষ্ঠিত হচ্ছে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন। আর সেই নির্বাচনে পার্লামেন্ট সদস্য (এমপি) পদে প্রার্থী হয়েছে এক কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রার্থী। এএফপি। নির্বাচনে জিতলে তিনিই বিশ্বের প্রথম ‘এআই আইনপ্রণেতা’ হবেন বলে দাবি করা হচ্ছে।

যুক্তরাজ্যে এবারের সাধারণ নির্বাচনে সংসদ-সদস্য হওয়ার জন্য লড়তে চলা কয়েকশ প্রার্থীর মধ্যে একজন হলেন স্টিভ এন্ডাকট। তার প্রচারণার ধরন অন্যদের থেকে একেবারেই আলাদা। তিনি নির্বাচনি প্রচারাভিযানের লিফলেটে নিজের মুখচ্ছবির পরিবর্তে ব্যবহার করছেন এআই তৈরি করা একটি অবতার।

৫৯ বছর বয়সি এ ব্যবসায়ী বলেছেন, আমরা একটি দল গঠন করছি। এ নির্বাচনের পরে আমরা সারা দেশে আরও এআই প্রার্থী নিয়োগ করব। আমরা বড় এবং গণতান্ত্রিক কিছু ব্লক তৈরিতে এটিকে উদ্বোধন হিসাবে দেখছি।

এন্ডাকট জানান, প্রথাগত রাজনীতিতে হতাশ হওয়ায় তিনি ব্রাইটন প্যাভিলিয়ন নির্বাচনি এলাকা থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ব্যালট পেপারে তার নাম দেখাবে ‘এআই স্টিভ’। তিনি দাবি করছেন, এআই এমপি তার আসনের সমস্যা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবে। এন্ডাকটের কণ্ঠ ও অ্যাভাটারের প্রতিরূপ ব্যবহার করবে এআই স্টিভ।

তবে এআই স্টিভ সম্পর্কে ব্রিটিশ নির্বাচন কমিশন জানিয়েছে, নির্বাচনে জিতলে এন্ডাকটই সংসদ সদস্য হবেন, তার এআই সংস্করণ নয়। অবশ্য এআই স্টিভের নির্বাচনে জেতার এখন পর্যন্ত খুব একটা সম্ভাবনা দেখা যাচ্ছে না। স্থানীয় বেশিরভাগ ভোটারই এআই প্রার্থীকে ভোট দিতে অনিচ্ছুক বলে মনে হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: