সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ক্রোয়েশিয়াকে বিদায় করে শেষ ষোলোয় ইতালি

ডেইলি সিলেট ডেস্ক ::

ক্রোয়েশিয়ার ডাগআউটে তখন চলছে উদযাপনের প্রস্তুতি। কয়েক মিনিট পরই যে তাদের হাতে উঠতে যাচ্ছে ইউরোর শেষ ষোলোর টিকিট। কিন্তু হঠাৎ কোথা থেকে কি হয়ে গেল। এক নিমিষেই সব শেষ। রেফারির শেষ বাঁশি বাজার আগেই ম্যাচের শেষ কিক থেকে জাল কাঁপিয়ে ক্রোয়েটদের স্তব্ধ করে দেন ইতালির মাতিয়া জাকাগনি। ম্যাচটাতে আর জয় পাওয়া হলো না ক্রোয়েটদের। ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা তাদের রুখে দিল ১-১ গোলে। আর তাতেই শেষ হয়ে গেল ২০১৮ বিশ্বকাপের ফাইনালে খেলা ক্রোয়েটদের ইউরো মিশন।

অথচ, লাইপজিগ স্টেডিয়ামে এদিন ম্যাচের ৯৭ মিনিটের আগেও ১-০ গোলে এগিয়ে ছিল ক্রোয়েশিয়া। ‘বি’ গ্রুপ থেকে স্পেনের পর দ্বিতীয় দল হিসেবে নিশ্চিত ছিল তাদের শেষ ষোলোয় খেলা। তবে হঠাৎ সব এলোমেলো করে দিয়ে তাদের যাত্রা থামিয়ে ম্যাচের পয়েন্টে ভাগ বসায় ইতালি। আর তাতেই তারা উঠে যায় নকআউট পর্বে।

এদিন অবশ্য প্রথমার্ধে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধে অবশ্য সুযোগ পেয়ে যায় ৫৩ মিনিটেই। ইতালির রক্ষণের ভুলে পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। সেখান থেকে দলকে এগিয়ে নেওয়ার ভার কাঁধে নেন লুকা মদ্রিচ। তবে তার সেই শট রুখে দেয় ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ধন্নারুম্মা। তবে এমন ভুলের প্রায়শ্চিত্ত ঠিকই করেছেন তিনি। এর এক মিনিট না যেতেই ক্রোয়াট-গ্যালারিতে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন সেই মদ্রিচই। আন্তে বুদিমিরের শট ইতালি গোলকিপার প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। কাছেই থাকা মদ্রিচ সুযোগ কাজে লাগিয়ে বল জালে পাঠিয়ে ক্রোয়েশিয়াকে ম্যাচে লিড এনে দেন। আর তাতেই ইউরোর নতুন রেকর্ড গড়েন মদ্রিচ। ৩৮ বছর ২৮৯ দিন বয়সে গোল করে মদ্রিচই এখন ইউরোর সবচেয়ে বেশি বয়সী গোলদাতা। পেছনে ফেলেছেন ২০০৮ ইউরোয় পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে গড়া অস্ট্রিয়ার ইভিকা ভাসতিচের রেকর্ড।

এমন দিনে জয়ের অপেক্ষায় ছিলেন মদ্রিচ। নির্ধারিত সময়ের খেলাও পেরিয়ে গিয়েছিল। চরছিল উদযাপনের তোড়জোড়। তবে হঠাৎই কি থেকে কি হয়ে গেল। এক নিমিষেই ম্যাচের ভাগ্যটা পাল্টে দিলেন ম্যাচে বদলি হিসেবে নামা মাতিয়া জাকাগনি। বক্সের বাইরে পাওয়া ফ্রি কিক থেকে কোনাকুনি জোরালো শটে জাল কাঁপান তিনি। ক্রোয়েশিয়ার বিদায়ে নিশ্চিত হয় ইতালির শেষ ষোলোর টিকিট।

‘বি’ গ্রুপে একই সময়ে হওয়া রাতের আরেক ম্যাচে ফেরান তোরেসের গোলে আলবেনিয়াকে ১-০ গোলে হারিয়েছে স্পেন। আর তাতে তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ইতালি আছে দ্বিতীয় স্থানে। ক্রোয়েশিয়ার পয়েন্ট ২, আলবেনিয়ার ১।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: