সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ২৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১২ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পুলিশ টেলিকম সংস্থার বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ডেইলি সিলেট ডেস্ক ::

সাম্প্রতিক সময়ে গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া) ও সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশ পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে ধারাবাহিকভাবে আংশিক, উদ্দেশ্যপ্রণোদিত ও ঢালাও প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ টেলিকম সংস্থা। এসবের প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানায় পুলিশ টেলিকম সংস্থা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের পুলিশ টেলিকম সংস্থার উপর গত ৯ জুন দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘পুলিশ টেলিকমে ও বেনজীরের ভূত’ এবং ‘কারখানা চীনে, মালয়েশিয়ায় পরিদর্শনে যান পুলিশ কর্তারা’ শিরোনামে দুটি খবর প্রকাশিত হয়। প্রকাশিত খবরের বিষয়ে পুলিশ টেলিকমের প্রতিবাদ ১২ জুন কালের কন্ঠে প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদনগুলো ভিত্তিহীন ও অসত্য তথ্য সংবলিত মর্মে প্রতিবাদলিপিতে উল্লেখ করা হয়েছে। পুলিশ টেলিকমের পক্ষে থেকে আরও বলা হয়েছে যে, পুলিশ টেলিকম প্রয়োজনীয় বেতার সরঞ্জামাদি আন্তর্জাতিক ও দেশীয় উৎস থেকে সরবরাহকারীদের মাধ্যমে আন্তর্জাতিক অথবা দেশীয় দরপত্র বিজ্ঞপ্তির মাধ্যমে সংগ্রহ করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এছাড়াও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ পুলিশ বাহিনীর বিষয়ে বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় অতিমাত্রায় নেতিবাচক খবর প্রকাশিত হতে দেখা যাচ্ছে, যার কোন তথ্যসূত্র উল্লেখ করা হয়না। তথ্যসূত্র ও সত্যতা বিবর্জিত প্রকাশিত খবরের পরিপ্রেক্ষিতে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন ও সদস্যদের মনোবল নষ্ট হওয়াসহ তাদের মাঝে অসন্তোষ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে খবর প্রকাশের বিষয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসমূহের তথ্যসূত্রের বস্তুনিষ্ঠতা ও সত্যতার বিষয়ে নিশ্চিত হওয়া সমীচীন প্রতীয়মান হয়। পাশাপাশি প্রকাশিত খবরের সত্যতা যাচাইপূর্বক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য খবরের তথ্যসূত্র জানার আবশ্যকতা রয়েছে।

এমতাবস্থায়, বাংলাদেশ পুলিশের পুলিশ টেলিকম সংস্থার বিষয়ে গত ৯ জুন দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘পুলিশ টেলিকমেও বেনজীরের ভূত’ এবং ‘কারখানা চীনে, মালয়েশিয়ায় পরিদর্শনে যান পুলিশ কর্তারা শিরোনামে প্রকাশিত খবর দুটির উৎস/তথ্যসূত্র এ বিভাগকে অবহিত করতে এবং পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন হয় এ ধরনের খবর প্রকাশের ক্ষেত্রে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসমূহের অধিকতর সতর্কতা অবলম্বনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: