সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তিন বুথে এক ঘণ্টায় ৬ ভোট, নবজাতককে নিয়ে ভোটকেন্দ্রে মা

ডেইলি সিলেট ডেস্ক ::

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে শুরুর প্রথম ঘণ্টায় ভোট উৎসবের আমেজ নেই কুমিল্লার চার উপজেলার ভোটকেন্দ্রে। সেখানে প্রথম এক ঘণ্টায় তিন বুথে ভোট পড়েছে ছয়টি। এদিকে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলায় ৩০ দিনের শিশুকে কোলে নিয়ে ভোট দিতে কেন্দ্রে এসেছেন মা রত্না।

বুধবার (২৯ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ৮৭ উপজেলায় বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সকাল পৌনে ৯টায় কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের পশ্চিমসিংহ সরকারি প্রথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় তিন বুথে এক ঘণ্টায় ৬ ভোট পড়েছে।

২ নম্বর বুথে দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, এটি নারী বুথ। শুরুতে ভোটার ছিল না। এখন ২-১ জন করে আসতে শুরু করেছে। ৪৫ মিনিটে এ বুথে ভোট পড়েছে ২টি।

কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. সিহাব উদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। শুরুতেই কেন্দ্রে ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে বলে তিনি আশা করছেন।

তিনি বলেন, এই কেন্দ্রে ৮টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে। নারী-পুরুষ মিলিয়ে মোট ভোটার রয়েছেন ৩ হাজার ২০৯ জন।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার তারুয়া ইউনিয়নের শালুকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ৩০ দিনের শিশুকে কোলে নিয়ে ভোট দিতে কেন্দ্রে এসেছেন মা রত্না। এত ছোট্ট শিশুকে নিয়ে ভোটকেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে অনেকটাই স্বস্তি প্রকাশ করেন তিনি।

এ সময় ভোট কেন্দ্রে দায়িত্বরত আনসার, পুলিশ সদস্যরাও তাকে সহজে ভোট প্রদানে সহযোগিতা করেন। এ সময় ভোটকেন্দ্রে ভিন্ন আমেজের সৃষ্টি হয়।

শিশুটির বাবা ফারুক ও মা রত্না উপজেলার তারুয়া গ্রামের বাসিন্দা। এ সময় তার সঙ্গে থাকা ৫ বছর বয়সী প্রথম সন্তান ফাহিম ও শাশুড়ি রেহেনা বেগম ছিলেন।

মা রত্না জানান, ভোটের গুরুত্ব ও দায়িত্বকে বিবেচনা করেই তিনি ভোট দিতে এসেছেন। পছন্দের প্রার্থী বিজয়ী হলে বেশি খুশি হবেন তিনি।

ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক শেখ কামাল উদ্দিন জানান, একটি ভোটের যে গুরুত্ব। তা ওই মা তার শিশুকে নিয়ে ভোট কেন্দ্রে এসে প্রমাণ করলেন। আমরা আমাদের পক্ষ থেকে সুস্থভাবে যেন তিনি ভোট দিতে পারে সে সহযোগিতা করেছি।

শালুকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩১৮৭ জন। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ এবং বাঞ্ছারামপুর উপজেলার ২১টি ইউনিয়নের ১৫০টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রতিটি ভোটকেন্দ্রে আনসার পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ট্র্যাকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: