সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফিলিস্তিনে গণহত্যা; প্রতিবাদে শাবিপ্রবি ছাত্রলীগের পতাকা মিছিল

ডেইলি সিলেট ডেস্ক ::

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের সাথে সংহতি জানিয়ে পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার (৬ মে) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ কর্মসূচি আয়োজন করেন তারা।
কর্মসূচির শুরুতে শাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. খলিলুর রহমান বাংলাদেশের জাতীয় পতাকা ও সাধারণ সম্পাদক সজিবুর রহমান ফিলিস্তিনের জাতীয় পতাকা উত্তোলন করেন। পরবর্তীতে তাদের নেতৃত্বে পতাকা মিছিল হয়।

মিছিলটি গোলচত্বর থেকে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

এসব কর্মসূচিতে সংগঠনটির নেতাকর্মীরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবী ও বিভিন্ন দেশে বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানান।

সংক্ষিপ্ত বক্তিতায় শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমান স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের ঐক্যমত পোষণ করে বলেন , বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে আমরা শাবিপ্রবি ছাত্রলীগ কর্মসূচি পালন করে যাচ্ছি। সারা বিশ্বে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে যেভাবে ছাত্র আন্দোলন সোচ্চার হয়েছে তারই অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচি পালন করা হচ্ছে।

তিনি আরও বলেন, ‘‘ইসরায়েল বাংলাদেশকে স্বীকৃতি দিলেও বঙ্গবন্ধু সেটি প্রত্যাখ্যান করেছে। কেননা বঙ্গবন্ধু স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিদার ছিলেন এবং ফিলিস্তিনের নিরীহ মানুষের মানুষের পক্ষে ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে অবস্থান করছে।’’

এসময় শাবি শাখা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান ফিলিস্তিনে ইসরায়েলর চালানো ভয়াবহ গনহত্যার নিন্দা করে বলেন, ‘‘বাংলাদেশ ছাত্রলীগ সবসময় মানুষের অধিকার আদায়ের সোচ্চার ছিলেন। আমরা যেমন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমাদের অধিকার আদায় করেছি তেমনি ফিলিস্তিনিরাও তাদের ভূখণ্ড রক্ষায় দীর্ঘ সংগ্রামে লড়াই করে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ ও মনে করে ফিলিস্তিনিদের স্বাধীন ভূখণ্ডের অধিকার রয়েছে । তিনি আরও বলেন, পৃথিবীর কোনো দেশ যদি ফিলিস্তিনের পাশে নাও থাকে তবুও বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের নিরীহ মানুষের পাশে থাকবে।’’

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: