সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তীব্র গরমে পাঁচ জেলায় ছয়জনের মৃত্যু

ডেইলি সিলেট ডেস্ক :: 

তীব্র তাপপ্রবাহ অব্যাহত। প্রচণ্ড তাপে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। হিটস্ট্রোকে মারা যাচ্ছে মানুষ। আজ রোববার গরমে অসুস্থ হয়ে পাঁচ জেলায় ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে যশোর ও চট্টগ্রামে দুইজন স্কুল শিক্ষক, মাদারীপুরে দুইজন, নরসিংদীতে এক বীর মুক্তিযোদ্ধা এবং কুড়িগ্রামের চিলমারিতে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। প্রচণ্ড গরমের কারণে তাদের অসুস্থতা ও মৃত্যুর কথা জানিয়েছেন চিকিৎসকরা।

যশোর: সকালে মাঠে কাজ করে আসার পর অসুস্থ হয়ে পড়েন যশোর সদর উপজেলার হামদাবাদ হাইস্কুলের শিক্ষক ৩৫ বছর বয়সী আহসান হাবিব। দ্রুত তাকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে হাবিবের। গরমে এরকম অ্যাটাক হতে পারে।

চট্টগ্রাম: আজ সকালে চট্টগ্রামের চান্দগাঁও মোহরা এলাকার বাসা থেকে বোয়ালখালী খিতাপচর আজিজিয়া মাবুদিয়া আলিম মাদ্রাসায় যাচ্ছিলেন মোস্তাক আহমেদ। কালুরঘাটে কর্ণফুলী নদী পার হওয়ার ফেরিতে উঠেই তিনি অজ্ঞান হয়ে যান। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। জরুরি বিভাগের চিকিৎসকরা জানান তার অসুস্থতার কারণ ছিল গরম।

নরসিংদী: নরসিংদীতে গরমে অসুস্থ হয়ে মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা সুলতান উদ্দিন। ৭৮ বছর বয়সী সুলতান উদ্দিন দুপুরে আদালত প্রাঙ্গণে অসুস্থ হয়ে পড়েন। পরে পথচারীরা হাসপাতালে নিলে পথেই তিনি মারা যান।

মাদারীপুর: মাদারীপুরে আলদা জায়গায় গরমের কারণে শাহাদাত সরদার ও মোসলেম ঘরামী নামে দুই জনের মৃত্যু হয়েছে। রোববার সকালে মারা যান ব্যবসায়ী শাহাদাৎ সরদার ও দুপুরে মারা যান কৃষক মোসলেম ঘরামী। দুই জনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। নিহত শাহাদাৎ সরদার কালকিনির পশ্চিম শিকারমঙ্গল গ্রামের মৃত সালাম সরদারের ছেলে। অপরদিকে, মোসলেম ঘরামী ডাসার উপজেলার মৃত ইসলাম ঘরামীর ছেলে।

স্থানীয়রা জানান, সকালে কালকিনির পশ্চিম শিকারমঙ্গলের প্লাস্টিক কারাখানার ব্যবসায়ী শাহাদাৎ সরদার প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েন। বাড়ির বাইরে তাকে বের করা হলে কিছুক্ষণ পরে বুকে ব্যথায় মারা যান। অপরদিকে, বাড়ির পাশে পাটের জমিতে কাজে যান ডাসার উপজেলার পূর্ব মাইজপাড়া গ্রামের কৃষক মোসলেম ঘরামী। কাজের ফাঁকে প্রচণ্ড গরমের কারণে তার মৃত্যু হয়। পরে দুপুরে পরিবারের লোকজন জমি থেকে উদ্ধার করে কৃষকের মরদেহ।

চিকিৎসারা জানিয়েছেন, মরদেহের ময়নাতদন্ত না করা পর্যন্ত মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায় না। তবে তাদের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের কথায় গরমের কারণেই মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: