সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাষ্ট্রই রাফাহে ইসরায়েলের হামলা থামাতে পারে: আব্বাস

ডেইলি সিলেট ডেস্ক ::

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রই ইসরায়েলকে অবরুদ্ধ গাজার সীমান্ত শহর রাফাহ আক্রমণ বন্ধ করতে পারে। রোববার (২৮ এপ্রিল) সংবাদ সংস্থা রয়র্টাসের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সৌদি রাজধানী রিয়াদে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এক বিশেষ সভায় আব্বাস বলেন, ‘আমরা যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানাই যেন ইসরায়েলকে রাফাহ হামলা না চালানোর জন্য বলা হয়। আমেরিকাই একমাত্র দেশ যা ইসরায়েলকে এই অপরাধ থেকে বিরত রাখতে সক্ষম।’

ইসরায়েল কয়েক সপ্তাহ ধরে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসের অবশিষ্ট কিছু ব্যাটেলিয়ন ধ্বংস করতে সর্বাত্মক হামলা চালানোর হুমকি দিয়ে আসছে। রাফাহে স্থল হামলা শুরুর আগে ইসরায়েল গত সপ্তাহে নগরীটিতে বিমান হামলা জোরদার করেছে।

ইসরায়েলের ঘনিষ্ঠ মিত্র মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলি, মিশরীয় সীমান্ত ঘেঁষে থাকা দক্ষিণ শহর রাফাহে আক্রমণ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছিল। ইসরায়েলের অভিযানের মুখে গাজার বাদবাকী অংশ থেকে ১০ লাখেরও বেশি বাসিন্দা এখানে আশ্রয় নিয়েছে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট আব্বাস বলেন, গাজার সব ফিলিস্তিনিই রাফাহ নগরীতে জড়ো হয়ে আছে। তাই সেখানে ইসরায়েলের কেবল একটি ছোট হামলাও ফিলিস্তিনিদেরকে ওই এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য করবে। আর ফিলিস্তিনের জনগণের ইতিহাসে সবচেয়ে বড় বিপর্যয়টা তখনই ঘটবে।

ইসরায়েল গাজায় একবার তাদের অভিযান শেষ করার পর ফিলিস্তিনের জনগণকে পশিচম তীর থেকে হটিয়ে দিতে চেষ্টা করবে বলেও আব্বাস আশঙ্কা প্রকাশ করেন।

উল্লেখ্য, ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে মুক্তিকামী সংগঠন হামাসের নেতৃত্বে হামলা চালানোর পর ইসরায়েল গাজায় আক্রমণ শুরু করে, যেখানে ইসরায়েল বলেছিল যে ১২০০ জন নিহত হয়েছে এবং ২৫৩ জনকে জিম্মি করা হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, দখলদার ইসরায়েলের হামলার ফলে ৩৪,০০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং বেশিরভাগ জনসংখ্যা বাস্তুচ্যুত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: