সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিটিজেনের মা-বাবা ও ভাই-বোনের ভিসা বন্ধ হচ্ছে!

ডেইলি সিলেট ডেস্ক ::

যুক্তরাষ্ট্রে বন্ধ হতে যাচ্ছে অভিবাসী সিটিজেনের মা-বাবা ও ভাই-বোনের ইমিগ্রেশন ভিসা। ইমিগ্রেশন বন্ধের এই প্রস্তাব উঠেছে মার্কিন কংগ্রেসে। আরিজোনার রিপাবলিকান কংগ্রেসম্যান ইলি ক্র্যান সম্প্রতি কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে এইচআর ৪০৫০ নম্বরের বিলটি ‘নিউক্লিয়ার ফ্যামিলি প্রায়োরিটি অ্যাক্ট’ নামে উত্থাপন করেছেন। বিলটি জুডিশিয়ারি কমিটি হয়ে ইমিগ্রেশন অ্যান্ড সিটিজেনশিপ সাব-কমিটিতে পাঠানো হয়েছে।

২ এপ্রিল এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এই বিলটি পাস হলে অভিবাসী ইউএস সিটিজেনরা শুধু নিজের স্ত্রী-পুত্র-কন্যা ছাড়া কাউকে আনতে পারবেন না। নিজের এই পরিবারই নিউক্লিয়ার পরিবার। বিদ্যমান রীতি অনুযায়ী সিটিজেনের মা-বাবা-ভাই-বোনেরা ইমিগ্র্যান্ট ভিসার যোগ্য হবেন না। এর আগে ২০২১ সালে একই ধরনের আরেকটি বিল উত্থাপন করেছিলেন জর্জিয়ার রিপাবলিকান কংগ্রেসম্যান হাইস জোডি। সেটি তামাদি হওয়ার পর নয়া এই বিলটি উঠানো হলো। রিপাবলিকানরা একাট্টা এই বিল পাসের ব্যাপারে।

কংগ্রেসম্যান ইলি ক্র্যান মনে করেন, বর্তমানের পারিবারিক কোটায় ভিসা ইস্যুর ফলে বিদেশিরা লাগাতারভাবে যুক্তরাষ্ট্রে আসছেন। এর সাথে বেআইনীভাবে যুক্তরাষ্ট্র সীমান্ত অতিক্রমকারীদের সম্পর্ক রয়েছে। অর্থাৎ বেআইনীভাবে আগতরা পরবর্তীতে পারিবারিক কোটার সুযোগ নিয়ে স্ট্যাটাস এডজাস্ট করছে।

উত্থাপিত বিলে বলা হয়েছে, নন-নিউক্লিয়ার ফ্যামিলি ভিসার কোটা একেবারেই বাতিল করে শুধু নিউক্লিয়ার ফ্যামিলি চালু এবং বার্ষিক ভিসার কোটা সংকুচিত করলে অভিবাসনের হ-য-ব-র-ল অবস্থা ক্রমান্বয়ে দূর হয়ে যাবে।

উত্থাপিত বিলে আরও উল্লেখ করা হয়, জো বাইডেন হোয়াইট হাউজে অধিষ্ঠিত হওয়ার পর ৮০ লাখের বেশি বিদেশি বেআইনীভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। এর মধ্যে এফবিআইয়ের টেরর ওয়াচ লিস্টে থাকা ৩ শতাধিক সন্ত্রাসীও রয়েছে। টেক্সাস সীমান্ত অতিক্রমের পর কাগজপত্রহীন আরও সোয়া তিন লাখ অভিবাসীকে স্টেটের খরচে নিউইয়র্ক, শিকাগো, লসএঞ্জেলেস অথবা বস্টনে পাঠানো হয়েছে। তাদের সিটির তহবিলে হোটেল মোটেলে রাখতে হচ্ছে। খাবারও সরবরাহ করতে হচ্ছে।

এই বিলে কো-স্পন্সর হচ্ছেন কট্টর রিপাবলিকান কংগ্রেসম্যান ও হাউস ফ্রিডম ককাস চেয়ারম্যান ভার্জিনিয়ার বব গুড, আরিজোনার কংগ্রেসম্যান অ্যান্ডি বীগস, মন্টানার কংগ্রেসম্যান ম্যাট রোজেনডেল, ফ্লোরিডার কংগ্রেসম্যান ম্যারি মিলার এবং টেনেসির কংগ্রেসম্যান অ্যান্ডি ওগলস।

ক্যাপিটল হিল সূত্র জানায়, রিপাবলিকান পার্টির সকলের সমর্থন লাভের পর বিলটি সম্মিলিতভাবে পাসের জন্য ডেমোক্র্যাটদেরও কাছে টানার চেষ্টা চলছে। ইতিমধ্যেই বেশ কজন ডেমোক্র্যাটের সমর্থন লাভে সক্ষমও হয়েছেন রিপাবলিকানরা।

উল্লেখ্য, পারিবারিক কোটায় বর্তমানে বছরে প্রায় ৫ লাখ ভিসা ইস্যু হচ্ছে। বিপুলসংখ্যক বাংলাদেশিও পাচ্ছেন এই ভিসা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: