সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে কখন কোথায় ঈদের জামাত

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেটে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। সকাল ৮টায় শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাতের ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হুরায়রা নোমান। নামাজের আগে বয়ান পেশ করবেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।
সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠে সকাল ৮টায় আঞ্জুমানে খেদমতে কোরআনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে ঈদ জামাত। জামাতে ইমামতি করবেন বিশিষ্ট আলেম অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী। আলীয়া মাঠে নারীদের জন্য ঈদের নামাজ পড়ার ব্যবস্থা রাখা হয়েছে।

প্রতিবছরের ন্যায় এবারও কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের নামাজের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায় জামাতগুলো অনুষ্ঠিত হবে। জামাতগুলোতে ইমামতি করবেন যথাক্রমে মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী, হাফিজ মিফতাহ উদ্দিন ও হাফিজ মাওলানা হোসাইন আহমদ।

এছাড়া হযরত শাহজালাল (রহ.) এর মাজার প্রাঙ্গণে সকাল সাড়ে আটটায় একমাত্র জামাত অনুষ্ঠিত হবে। আরো দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে আর হযরত শাহ্ পরাণ (রহ.) এর মাজার প্রাঙ্গণে সকাল আটটা ও সাড়ে আটটায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

সিলেট জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জাতীয় কর্মসূচি মোতাবেক ঈদের দিন সকালে সরকারি অথবা বেসরকারি জাতীয় পতাকা উত্তোলন করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঈদের আগের দিন, ঈদের দিন ও পরের দিন বিশেষ নজরদারি জোরদার থাকবে।

এদিকে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। রোববার বেলা আড়াইটায় তিনি ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ প্রাঙ্গণের প্রস্তুতি কাজ পরিদর্শন করেন।

এ সময় মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের শাহী ঈদগাহ আমাদের ঐতিহ্যের প্রতীক। আমাদের ৭০০ বছরের ইতিহাসের সঙ্গে শাহী ঈদগাহ জড়িত। এই ইতিহাসকে ধরে রাখা আমাদের সবার দায়িত্ব।

তিনি বলেন, শাহী ঈদগাহ কমিটি ঈদগাাহ’র ব্যবস্থাপনায় রয়েছে, সিটি কর্পোরেশন তাদের সহযোগিতা করে। এই ঈদগাহ সহ পুরো সিলেট নগরীকে পরিষ্কার ও সুন্দর রাখা সব নাগরিকের দায়িত্ব। সেই দায়িত্ব সবাইকে যথাযথভাবে পালন করতে হবে। তবেই স্মার্ট পরিচ্ছন্ন নগরী গড়ে ঊঠবে।

নগরবাসীকে আগাম পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, সিলেট সিটি কর্পোরেশনের দায়িত্ব নেয়ার পর এটি আমার প্রথম ঈদ। এই ঈদটি নিশ্চয়ই বিশেষ গুরুত্ব বহন করে। সবাইকে উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের আহবান জানাই।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ আহমদ চৌধুরী, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, স্থানীয় কাউন্সিলর রাশেদ আহমদ, মোতওয়াল্লি মো. শফিক বখত, সহকারী মোতাওয়াল্লি ফয়জুল আনোয়ার আলাউর, কামরান আহমদ কামাল, মখলিছুর রহমান বাবলু, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক জগলু চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য জুবের খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও সিলেট সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: