সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অবসর ভেঙে টেস্টে ফিরে আবারও নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা

ডেইলি সিলেট ডেস্ক ::

গত বছরের আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন শ্রীলঙ্কান লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। সীমিত ওভারের ক্যারিয়ার দীর্ঘ করতে মাত্র ২৬ বছর বয়সে এই সিদ্ধান্ত নিয়েছিলেন। ৪ টেস্টের ছোট্ট ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচটি তিনি খেলেছেন ২০২১ সালে। পাল্লেকেলেতে সেই ম্যাচ ছিল বাংলাদেশের বিপক্ষে।

হাসারাঙ্গা অবসর ভেঙ্গে টেস্ট ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন এই বাংলাদেশের বিপক্ষেই। কিন্তু সেই ফেরা আর হলো না। আইসিসির শাস্তির খড়গে পরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলা হবে না এই লেগ স্পিনারের। অসদাচরণের দায়ে আবার নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আম্পায়ারিং নিয়ে কটাক্ষ করার পর এ শাস্তি পেলেন তিনি। আইসিসি জানিয়েছে, আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৮ নম্বর ধারা ভেঙেছেন হাসারাঙ্গা, যেটি আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানানোর সঙ্গে সংশ্লিষ্ট।

বাংলাদেশের ইনিংসের ৩৭তম ওভারে রিশাদ হোসেনের বিপক্ষে এলবিডব্লুর আবেদন করেছিল শ্রীলঙ্কা। বল ট্র্যাকিং দেখায় আম্পায়ার্স কল, ফলে বেঁচে যান রিশাদ। সে ওভারের পর আম্পায়ারের হাত থেকে নিজের ক্যাপ ছিনিয়ে নেন হাসারাঙ্গা। ম্যাচে আম্পায়ারিং নিয়ে কটাক্ষও করেন।

এ ঘটনায় হাসারাঙ্গার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। এ নিয়ে ২৪ মাসের ব্যাপ্তিতে আটটি ডিমেরিট পয়েন্ট হলো তাঁর। নিয়ম অনুযায়ী, আটটি ডিমেরিট পয়েন্ট চারটি নিষেধাজ্ঞা পয়েন্টে রূপ নেবে। ফলে তিনি দুই টেস্ট বা চার ওয়ানডে কিংবা চারটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন (যে সংস্করণের খেলা আগে)। হাসারাঙ্গাকে টেস্ট দলে রাখা হয়েছে বলে তাঁর নিষেধাজ্ঞা কার্যকর হবে এ সিরিজেই।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে আম্পায়ারিং নিয়ে সমালোচনা করায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে নিষিদ্ধ ছিলেন হাসারাঙ্গা।

একই ম্যাচে মেন্ডিসের শাস্তিও এসেছে আম্পায়ারের সঙ্গে অসদাচরণের দায়ে। ম্যাচের পর হাত মেলাতে গিয়ে আম্পায়ারদের অবমাননা করেন শ্রীলঙ্কা অধিনায়ক। এ ক্ষেত্রে কোড অব কন্ডাক্টের ২.১৩ ধারা ভেঙে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন মেন্ডিস। তাঁর ক্ষেত্রে অবশ্য দুই বছরের ব্যাপ্তিতে এটিই প্রথম অপরাধ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: