সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাসা-বাড়িতে এলপিজি ব্যবহারের পরামর্শ প্রতিমন্ত্রীর

ডেইলি সিলেট ডেস্ক ::

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আমদানি করা যে গ্যাস ছিল, ২০ শতাংশ আমরা আমদানি করতাম, তার মধ্যে ১০ শতাংশ কমে গেছে। আমাদের নিজেদের যে গ্যাস ছিল তার থেকেও আমাদের উত্তোলন কমে গেছে।

তিনি বলেন, এগুলো বিবেচনায় এনে বাসা-বাড়ির গ্যাসের ব্যাপারে আমাদের বিকল্প একটা সমাধান এলপিজি। সবাইকে অনুরোধ করবো, যেসব এলাকায় গ্যাসের স্বল্পতা দেখা যাচ্ছে তারা যেন এলপিজি ব্যবহারের দিকে নজর দেন।

বুধবার (১৩ মার্চ) বিদ্যুৎ ভবনে গ্যাস সরবরাহ নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ভাসমান এলএনজি টার্মিনালের একটি কাজ করছে, ৩০ মার্চের আগে আরেকটির রক্ষণাবেক্ষণের কাজ শেষ হবে না। আর নিজেদের গ্যাসের উৎপাদনও কমে গেছে। এগুলো বিবেচনায় এনে সবাইকে অনুরোধ করবো, যেসব এলাকায় গ্যাসের স্বল্পতা দেখা যাচ্ছে, বাসা-বাড়িতে তারা যেন এলপি গ্যাস ব্যবহারের দিকে নজর দেন।

শিল্পে গ্যাস বন্ধ হবে না জানিয়ে তিনি বলেন, শিল্পকারখানায় গ্যাস সরবরাহ বন্ধ করার কোনো সিদ্ধান্ত হয়নি। মার্কেটের টাইমলাইনেও কোনও পরিবর্তন হচ্ছে না। তবে সিএনজি পাম্প বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে।

রমজানে বিদ্যুৎ সরবরাহের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি মার্চে বিদ্যুতের সমস্যা হবে না। রমজানে নিরবচ্ছিন্ন জ্বালানি থাকলে বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন থাকবে।

সেচ পাম্পগুলো যেন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত চালু রাখা যায়, সে বিষয়ে সরকারের নজরদারি থাকবে বলেও জানান প্রতিমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: