সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের বাজারে লেবুর দাম আকাশচুম্বি!

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেটে উৎপাদন বেশি হলেও পবিত্র রমজান মাস সামনে রেখে এখন লেবুর দাম বেড়েগেছে বহুগুণ। এতে বিস্মিত ক্রেতারা। অভিযোগ রয়েছে, রমজানকে সামনে রেখে ব্যবসায়ীরা অন্য পণ্যের সাথে লেবুরও দাম বাড়িয়ে দিয়েছে। তবে ব্যবসায়ীদের দাবি লেবুর মৌসুম না থাকার কারণে সরবরাহ কম, যার জন্য বেড়েছে দাম।

নগরীর বন্দবাজারে বাজার করছিলেন এনামুল হক রেনু। তিনি বলেন, খুচরা বাজারে প্রতি হালি লেবুর দাম পড়ছে ৩০ থেকে ১৪০ টাকা। অথচ একই লেবু গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৫ থেকে ৭০ টাকায়। মূলত রোজা শুরু হতেই রোজদারদের অতি প্রয়োজনীয় এ পণ্যের দাম অন্যান্য বছরের মতো এবারও বাড়লো। তিনি বলেন, বাজার মনিটরিং না হওয়ায় এমনটাই হয়েছে।

নগরীর অন্যতম কাঁচাবাজার টুকেরবাজার। সেই বাজারে সরেজমিনে দেখা গেছে, ছোট আকারের প্রতি হালি লেবু ৪০ টাকা, মাঝারি আকারের ৬০ থেকে ৭০ টাকা এবং বড় আকারের ১২০ টাকায় বিক্রি হচ্ছে। প্রায় ৪ কিলোমিটারের ব্যবধানে মদিনা মার্কেট এলাকায় ছোট আকারের ৫০ টাকা, মাঝারি আকারের ৮০ টাকা এবং বড় আকারের প্রতি হালি লেবু ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। তবে আরও বেশি দামের বড় লেবুও বাজারে আছে।

নগরীর রিকাবীবাজার এলাকায় ছোট লেবু প্রতি হালি ৩০ টাকায়, মাঝারি লেবু ৭০ থেকে ৮০ টাকায় এবং বড় লেবু প্রতি হালি ১২০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। নগরের বন্দরবাজার ও ব্রহ্মময়ী বাজারে প্রতি হালি ছোট লেবু ৪০ টাকা, মাঝারি লেবু ৬০ টাকা এবং বড় লেবু ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

বন্দরবাজারের লালবাজারের লেবু বিক্রেতা আব্দুল্লাহ বলেন, লেবুর মৌসুম কেবল শুরু হয়েছে। ফলে বাজারে লেবু তুলনামূলকভাবে কম। এর মধ্যে আবার রমজান মাস। তাই কাটতিও বেশি। দুইয়ে মিলে যথারীতি লেবুর দাম বেড়ে গেছে। গত দুই সপ্তাহের ব্যবধানে লেবুর দাম প্রায় দ্বিগুণ বেড়েছে বলেও তিনি স্বীকার করেন। তিনি বলেন, আমরা বেশি দামে কিনছি, এর জন্য একটু বেশি দামে বিক্রিও করা লাগে।

এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, শুধু লেবু নয়, কেউ যেন অন্যায়ভাবে পণ্যের দাম বাড়াতে না পারেন, এরজন্য বাজার তদারকি করতে ৫টি টিম গঠন করে দেয়া হয়েছে। তিনি এ ব্যাপারে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: