সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রামগঞ্জে মহিলা বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে আনোয়ার খানের প্রস্তাব উত্থাপন

ডেইলি সিলেট ডেস্ক ::

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হলে প্রশ্নোত্তর পর্ব শেষে লক্ষীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান তার নির্বাচনী এলাকা রামগঞ্জে একটি মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ স্থাপনের জন্য সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করেন।

প্রস্তাবের ওপর সংশোধনী এনে নাটোর-২ আসনের এমপি মো. শফিকুল ইসলাম শিমুলসহ কয়েকজন সংসদ সদস্য তাদের এলাকায়ও একই ধরনের শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের প্রস্তাব করেন। এরপর শিক্ষামন্ত্রী ‎মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, রামগঞ্জে এরইমধ্যে একটি সরকারি কলেজসহ ৮টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। কাজেই উচ্চশিক্ষা প্রতিষ্ঠান স্থাপন আপাতত সম্ভব নয়।

প্রস্তাবের পক্ষে ড. আনোয়ার হোসেন খান বলেন, আমি বিশ্বাস করি শিক্ষাই জাতির মেরুদণ্ড। মায়েরা শিক্ষিত হলে জাতি উন্নত হবে, বাংলাদেশ আলোকিত হবে। আমি নারীদের জন্যে আলাদা একটি বিশ্ববিদ্যালয় চেয়েছি কারণ, মেয়েদের একটি স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ে মেয়েরা যেভাবে স্বাধীনতা সহকারে লেখাপড়া করতে পারবে, ছেলেদের সঙ্গে একসাথে পড়ে তা পারবে না। তাই আমার এলাকাবাসীর চাহিদা অনুযায়ী আমি এ বিশ্ববিদ্যালয় কলেজ স্থাপনের প্রস্তাব করেছি। তারপরেও আমি মন্ত্রীর প্রতি শ্রদ্ধাশীল। একইসঙ্গে আমি বিশ্বাস করি তিনি ভবিষ্যতে আমার এলাকায় একটি মহিলা বিশ্ববিদ্যালয় স্থাপনের ব্যবস্থা করে রামগঞ্জবাসীর দাবি পূরণের ব্যবস্থা নেবেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: