সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হলেন সিলেটের দুই এমপি

ডেইলি সিলেট ডেস্ক ::

দ্বাদশ জাতীয় সংসদে আরও ১৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে এবং সংসদের কার্যপ্রণালী বিধির ২৪৬ ধারার ২৪৭ ও ২৪৮ বিধিতে ১৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নূরুল ইসলাম নাহিদ। সদস্যরা হলেন—ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি মোতাহার হোসেন, অ ফ ম বাহাউদ্দীন, আব্দুল মজিদ, আহমেদ হোসেন, বিপ্লব হাসান, আব্দুল মালেক সরকার ও আজিজুল ইমলাম।

ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হুছামুদ্দিন চৌধুরী। সদস্যরা হলেন—ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি এইচ এম ইব্রাহীম, মো. রশীদুজ্জামান, বীর বাহাদুর উশৈ সিংহ, রেজাউল হক চৌধুরী, ননী গোপাল মন্ডল, আবু জাফর মো. শফি উদ্দীন, মো. ফয়সাল ও আমানুর রহমান খান রানা।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, মাশরাফি বিন মোর্তজা, শফিকুল ইসলাম শিমুল, নাঈমুল হোসেন খান, আব্দুস সালাম মূর্শেদী, সাকিব আল হাসান, সোলায়মান সেলিম ও মেহের উদ্দিন মহারাজ।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আসাদুজ্জামান নূর। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি চয়ন ইসলাম, ফেরদৌস আহম্মেদ, সাদ্দাম হোসেন পাবেল, জান্নান আরা হেনরি, নাইমুর জামান ভূইয়া, কামরুল আরেফিন ও সৈয়স সাজেদুল হক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আ ফ ম রুহুল হক, জাহিদ মালেক, সৈয়েদা জাকিয়া নূর, সামি উদ্দিন আহমেদ শিমুল, আব্দুল আজিজ, তহিদুজ্জামান ও হামিদুল হক খন্দকার।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বেগম সাগুপ্তা ইয়াসমিন। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আব্দুল আজিজ, বেগম জাকিয়া নূর, খাদিজাতুল আনোয়ার, বেগম তাহমিনা বেগম ও জিল্লুর রহমান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাপতি করা হয়েছে মেজর (অব.) রফিকুল ইসলামকে। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি শাজাহান খান, রাজি উদ্দিন আহমেদ, নূর ই ইসলাম চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী, গোলাম দস্তগীর গাজী, ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম ও আব্দুল লতিফ সিদ্দিকী।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আফতাফ উদ্দিন সরকার। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আহমেদ ফিরোজ কবীর, আবুল কালাম, এস এম শাহজাদা, এইচ এম নুরুরজ্জামান, নীলুফার আনজুম, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও গোলাম সরওয়ার টিপু।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এইচ এম ইব্রাহীম। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি শাজাহান খান, শামীম ওসমান, ফাহমি গোলন্দাজ পাভেল, এস এম আল মামুন, এসএম আল মামুন মাসুদ, আসাদুজ্জামান এবং মো. আব্দুল্লাহ।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আ ক ম বাহাউদ্দিন, শেখ হেলাল উদ্দিন, শেখ আফিল উদ্দিন, শরিফুল ইসলাম শিমুল, শাজাহান ওমর, হাসান সুমন, বেগম সুলতানা নাদিরা।

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শ ম রেজাউল করীম। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আশরাফ আলী খান খসরু, বি এম কবিরুল হক, ছোট মনির, নূর উদ্দিন চৌধুরী নয়ন, মো. রশীদুজ্জামান, মোস্তাক আহমেদ রুহি এবং মশিউর রহমান।

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি ওমর ফারুক চৌধুরী, মামুনূর রশীদ কিরণ, উম্মে কুলসুম স্মৃতি, এ কে এম রেজাউল করিম তানসেন, এম এ জাহির, জাকির হোসেন সরকার এবং জাহিদ আহমেদ।

পরিবেশ, বন ও জলবায়ু সম্পর্কিত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি আ স ম ফিরোজ, মো. শাবাহ উদ্দিন, আব্দুল ওদুদ, তানভীর শাকিল জয়, হাবিবুর রহমান শরীফ, এস এম আতাউল হক এবং সানারুল হোসেন সানু।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ। সদস্যরা হলেন—মন্ত্রী বা প্রতিমন্ত্রী, এমপি সোলায়মান হক, জোয়াদ্দার সেলিম, মাসুউদ্দিন চৌধুরী, বেগম শাহিন আক্তার, মোস্তাক আহম্মেদ, মুজিবর রহমান চৌধুরী, সালাউদ্দিন আহমেদ এবং আব্দুর রশিদ।

পিটিশন কমিটির সভাপতির নাম ঘোষণা করেন কমিটির সভাপতি ড. শিরীন শারমিন চৌধুরী। এ কমিটির সদস্যরা হলেন—শামসুল হক টুকু, আ স ম ফিরোজ, মোতাহার হোসেন, হাফিজ উদ্দিন আহমেদ, আফতারুজ্জামান, আব্দুল মজিদ, উম্মে কুলসুম স্মৃতি এবং নজরুল ইসলাম।

লাইব্রেরি কমিটির সভাপতি শামসুল হক টুকু। সদস্যরা হলেন—আফতার উদ্দিন সরকার, আহমেদ ফিরোজ কবির, শামসুল আলম দুদু, শাহাদারা মান্নান, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং আব্দুল কাদের আজাদ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: