সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কাব্যগ্রন্থ ‘উচ্ছ্বাস’ সবার হৃদয় জয় করবে: আনোয়ারুজ্জামান চৌধুরী

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ ঐতিহ্যবাহী সিলেট কবি সাহিত্যিকদের জন্য এক উর্বর ভূমি। সেই প্রাচীনকাল থেকে এই অঞ্চলের কবি সাহিত্যিকদের সাহিত্যকর্ম বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছে। তারই ধারাবাহিকতায় কবি এলিজা বেগম স্বপ্না এবং আরও অনেক কবি সাহিত্যিক তাদের সৃজনশীলতা দিয়ে পাঠকের হৃদয় জয় করে এগিয়ে চলেছেন। স্বপ্নার কাব্যগ্রন্থ ‘উচ্ছ্বাস’ সবার হৃদয় জয় করবে বলেই আমার বিশ্বাস।

তিনি বুধবার দুপুরে নগরভবনের কনফারেন্স হলে অনুষ্ঠিত কবি এলিজা বেগম স্বপ্নার সদ্যপ্রকাশিত কাব্যগ্রন্থ ‘উচ্ছ্বাস’র প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে এসব কথা বলেন।

কবি ও সাহিত্যিক আতাউর রহমান আফতাবের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট কবি গবেষক এ কে শেরাম।

তিনি তার বক্তব্যে বলেন, দৃষ্টিনন্দন প্রচ্ছদে মোড়ানো ‘উচ্ছ্বাস’র ১২৮টি পৃষ্ঠায় প্রকাশিত প্রতিটি লেখা অবশ্যই সুখপাঠ্য, যা কবির দীর্ঘদিনের কাব্য সাধনার ফসল। বইটি পাঠকের ভালো লাগার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়াবে বলে আমি মনে করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনির, শিক্ষক-কলাম লেখক আব্দুল আব্দুল মালিক, কবি সাংবাদিক অভিনেতা অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, গালাপগঞ্জের আল-এমদাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি ও ব্যবসায়ী মঞ্জুর আহমদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিম উদ্দিন বাবলু, সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলওযার হোসেন জিলন, লন্ডন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ইউকে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু ও বঙ্গবন্ধু ফাউ-েশন বাহরাইন শাখার সভাপতি ও বাহরাইন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. কায়েস আহমদ।

অনুষ্ঠানে প্রকাশিত কাব্যগ্রন্থ ‘উচ্ছ্বাস’র কবি এলিজা বেগম স্বপ্না তার বক্তব্যে উপস্থিত সিসিক মেয়র, প্রধান আলোচকসহ অন্যান্য অতিথিবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার আগামী দিনগুলোতে কাব্যচর্চার যাতে আরও ভালোভাবে মনোনিবেশ করতে পারি- সবার কাছে এই দোয়া চাই।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সমাজসেবক আব্দুল মালিক হারুন, শিক্ষক কবি মমতাজ বেগম, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্যপ্রযুক্তি সম্পাদক ও সিলেট প্রতিদিন২৪ডটকম’র বার্তা সম্পাদক এনামুল কবীর, কবি কাওসার ইমরান ও শহিদুল ইসলাম লিটন, সিলেট প্রতিদিনের স্টাফ ফটো সাংবাদিক রেজা রুবেল, লেখিকা জুঁই ইসলাম, ফাহমি ও বিথিসহ কবি পরিবারের অন্যান্য সদস্য, সাংবাদিকবৃন্দ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক কবি ও দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম।

সঞ্চালনায় ছিলেন তাসলিমা খানম বিথি।

উল্লেখ্য, বাংলা একাডেমি বইমেলা ২০২৪ কে সামনে রেখে বইটি প্রকাশ করেছে সিলেটের বিখ্যাত প্রকাশনা সংস্থা ‌‘বুনন’। মেলার বুনন স্টলে বইটি পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: