সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বের শীর্ষ ধনী রাজনীতিবিদের ৭০০ গাড়ি, বিমান ৫৮

ডেইলি সিলেট ডেস্ক ::

একে তো রাজনীতিবিদ, তার ওপর শীর্ষ ধনী। আয়তনে বিশ্বের সবচেয়ে বড় দেশের প্রেসিডেন্টও তিনি। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২০০ বিলিয়ন বা ২০ হাজার কোটি ডলার হবে বলে মনে করা হয়। অবশ্য নিজের মোট সম্পত্তির পরিমাণ কত– তা কখনোই প্রকাশ করেন না পুতিন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পুতিনের একটি ৮০০ বর্গফুটের ছোট্ট বাড়ি, একটি ট্রেলার ও তিনটি গাড়ি আছে বলে স্বীকার করেছেন। এ ছাড়া তিনি প্রেসিডেন্ট হিসেবে ১ লাখ ৪০ হাজার ডলার বেতন পান বলে দাবি করেছেন।

তবে পুতিনের বিলাসবহুল জীবন ও সম্পদ নিয়ে বিশ্বজুড়ে আলোচনা রয়েছে। কৃষ্ণ সাগরের তীরে পুতিন যে বাড়িতে বাস করেন সেটির আয়তন ১ লাখ ৯০ হাজার বর্গফুট। যা সাধাণরত ‘পুতিনের কান্ট্রি কটেজ’ নামে ডাকা হয়। এতে রয়েছে পাহাড়ের ওপর অবস্থিত গ্রিক দেবতাদের মূর্তি দিয়ে সজ্জিত একটি মার্বেল সুইমিং পুল, একটি অ্যাম্ফিথিয়েটার, একটি অত্যাধুনিক আইস হকি রিংক, একটি ভেগাস-স্টাইলের ক্যাসিনো এবং এমনকি একটি নৈশক্লাব।

এ ছাড়া রাশিয়ার আরও বিভিন্ন স্থানে তার ১৯টি বাড়ি ৭০০ গাড়ি ও ৫৮টি বিভিন্ন ধরনের উড়োজাহাজ ও হেলিকপ্টার রয়েছে। এর মধ্যে ‘ফ্লাইং ক্রেমলিন’ নামে ৭১৬ মিলিয়ন ডলারের একটি উড়োজাহাজ আছে তার।

ফরচুন ম্যাগাজিনের দেয়া তথ্য বলছে, অট্টালিকাটির রক্ষণাবেক্ষণের জন্য ৪০ জন কর্মী ও বার্ষিক ২০ লাখ ডলার খরচ হয়। প্রেসিডেন্ট পুতিনের নামে শেহেরজাদ নামের ৭০ কোটি ডলার মূল্যের মেগা ইয়ট তার কথিত সম্পদের পরিমাণ নিয়ে জল্পনাকে উসকে দেয়। তেমনি পুতিনের সংগ্রহে থাকা উচ্চমূল্যের সব ঘড়ির কথাও শোনা যায়। এসব ঘড়ির মধ্যে কোনও কোনওটির দাম ৬০ হাজার ডলার থেকে ৫ লাখ ডলার পর্যন্ত।

সমালোচকেরা বলেন, পুতিন যেসব ঘড়ি ব্যবহার করেন সেসবের এক একটির দাম তার বেতনের অন্তত ৬ গুণ বেশি।

পুতিনের পর বিশ্বের শীর্ষ ধনী রাজনীতিবিদদের তালিকায় রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মার্কিন রাজনীতিবিদ মিখাইল ব্লুমবার্গ, সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি মনসুর বিন জায়ের আল নাহিয়ান, ব্রুনাইয়ের সুলতান বলখিয়াসহ আও বেশ কয়েকজন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: