সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইরান ও পাক পাল্টাপাল্টি হামলায় জাতিসংঘ প্রধানের উদ্বেগ

ডেইলি সিলেট ডেস্ক ::

ইরান ও পাকিস্তান একে অপরের ভূখন্ডে পাল্টাপাল্টি হামলা চালানোর ঘটনায় জাতিসংঘ প্রধান অ্যান্টোনিও গুতেরেস গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। খবর এএফপির।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেছেন, ‘ইরান ও পাকিস্তানের মধ্যে সাম্প্রতিক সামরিক হামলার ঘটনায় অ্যান্তোনিও গুতেরেস গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এই হামলায় উভয় দেশে হতাহতের ঘটনা ঘটেছে।’

দুজারিক বলেন, ‘জাতিসংঘ মহাসচিব উত্তেজনা বৃদ্ধি এড়াতে উভয় দেশকে সর্বোচ্চ ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।’

প্রসঙ্গত, ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ জানিয়েছে, আজ সিস্তান-বেলুচিস্তানে পাকিস্তানের হামলায় ৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে তিন নারী ও চার শিশু রয়েছে। এর আগে গত মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তানে প্রথম হামলা চালায় তেহরান। তাতে অন্তত দুই শিশু নিহত হয়।

এদিকে ইসলাবাদ ও তেহরানের পাল্টাপাল্টি হামলার আগে থেকেই মধ্যপ্রাচ্য অঞ্চলে নিজেদের সামরিক তৎপরতার জানান দিচ্ছিল ইরান। সম্প্রতি সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) লক্ষ্যবস্তুতে হামলা করে দেশটি। তারা হামলা চালিয়েছে ইরাকেও। তেহরানের ভাষ্য, ইরাকে হামলার লক্ষ্যবস্তু ছিল ইসরায়েলের গুপ্তচরদের একটি ঘাঁটি। এ ছাড়া গাজা সংঘাত ঘিরে সক্রিয় রয়েছে ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠী।

ইরানের এ কর্মকাণ্ডের মধ্যেই দেশটির সঙ্গে সম্পর্কোন্নয়নে এগিয়ে আসার ইঙ্গিত দিয়েছে প্রতিবেশী দেশগুলো। চলতি সপ্তাহে সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোলাহিয়ানের সঙ্গে দেখা করেছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান আনোয়ার-উল-হক কাকার। তবে ইসলামাবাদ জানিয়েছে, ইরানের হামলার পর দাভোস সফর সংক্ষিপ্ত করে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন কাকার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: