সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ১৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানাল রাশিয়া

ডেইলি সিলেট ডেস্ক ::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করে টানা চতুর্থবার বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এবার বাংলাদেশের এই নির্বাচন নিয়ে নিজেদের মতামত ব্যক্ত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার (১২ জানুয়ারি) বাংলাদেশে অবস্থিত রাশিয়ার দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আনুষ্ঠানিক প্রতিনিধি হিসেবে মতামত ব্যক্ত করেন মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।
সফলভাবে নির্বাচন আয়োজন করায় বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানিয়ে মারিয়া জাখারোভা বলেন, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করা হয়েছে। মোট ৩০০ আসনের মধ্যে (মূলত ২৯৯ আসনে নির্বাচন হয়) ২২২ আসনে জিতেছে আওয়ামী লীগ। আবারও জনগণের সংখ্যাগরিষ্ঠ সমর্থন পেল দলটি। সফলভাবে নির্বাচন আয়োজন করায় বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানাই।

বিরোধী কিছু দল নির্বাচনে অংশ না নেয়ায় হতাশা প্রকাশ করে জাখারোভা বলেন, বাইরে থেকেও চাপ ছিল। গত ২২ নভেম্বর ও ১৫ ডিসেম্বর আমরা সে কথা বলেও ছিলাম। সেই পরিস্থিতিতে ভোটারদের মতকে প্রাধান্য দিয়ে নির্বাচনের ধারা বজায় রাখার জন্য বাংলাদেশের নেতৃত্ব প্রশংসা পাওয়ার যোগ্য। এই নির্বাচন স্থানীয় ও বিদেশি পর্যবেক্ষকদের (২ শতাধিক) পর্যালোচনায়ও যথার্থ মনে হয়েছে। এর আগে বৃহস্পতিবার এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রুশ প্রেসিডেন্ট পুতিন বলেন, রাশিয়া-বাংলাদেশের সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ। শেখ হাসিনা আবারও নির্বাচিত হওয়ায় দু-দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সহযোগিতা আরও জোরদার হবে, যা দুই দেশের জনগণের কল্যাণে আরও অবদান রাখবে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এছাড়াও চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: