সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্বাচনি সভায় অংশ নিতে পারবেন ইমরান খান

ডেইলি সিলেট ডেস্ক ::

নির্বাচনী কৌশল নির্ধারণে দলের নেতাদের সঙ্গে সভায় অংশ নিতে পারবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী ইমরান খান। শুক্রবার (২৯ ডিসেম্বর) দেশটির ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) এ আদেশ দেন। খবর দ্য ডন।

এ দিন আদিয়ালা জেলে বন্দী ইমরান খানের সঙ্গে পিটিআই নেতা এবং আইনজীবীদের দেখা করার অনুমতি দিয়েছেন। এছাড়াও আগামী ৮ ফেব্রুয়ারির দেশটিতে জাতীয় নির্বাচনের কৌশল নির্ধারণে দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি

দেশটির গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, পিটিআই সদস্য আসাদ কায়সার, জুনায়েদ আকবর খান, সিনেটর আওরঙ্গজেব খান এবং মোহাম্মদ খান এবং ইশতিয়াক মেহেরবানসহ অন্যান্য নেতাদের সঙ্গে কৌশল নির্ধারণী বৈঠক করার অনুমতি চেয়ে আবেদন করেন ইমরান খান। ওই আবেদনের পেক্ষিতে বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এই আদেশ দেন।

আবেদনে আদালতকে অনুরোধ করা হয়, ইমরানকে তার আইনি দলের সঙ্গে পরামর্শের সময় তার গোপনীয়তা নিশ্চিত করতে যেন আদিয়ালা জেলের সুপারিন্টেনডেন্টকে নির্দেশ দেয়া হয়।

এ সময় পাকিস্তানের অ্যাটর্নি-জেনারেল (এজিপি) মনসুর উসমান আওয়ান, পিটিআই আইনজীবী এবং আদিয়ালা জেলের সুপারিন্টেনডেন্ট আদালতে হাজির হন।

শুনানির শুরুতে, পিটিআই কৌসুলি শোয়েব শাহীন বলেন, দলটির ৭০০ আসনের মনোনয়ন বরাদ্দের জন্য আলোচনা করা দরকার, তবে অ্যাটর্নি-জেনারেল আবেদনটির বিষয়ে আপত্তি তোলেন। উভয়পক্ষের যুক্তিতর্কের পর আদালত পিটিআই চেয়ারম্যান গোহর খানসহ আইনজীবীদের জেলে ইমরানের সঙ্গে পরামর্শ করার অনুমতি দেন।

বিচারপতি আওরঙ্গজেব বলেন, ‘নির্বাচনের বিষয়ে পরামর্শের অনুমতি একটি মৌলিক অধিকার, নির্বাচনের সময় তত্ত্বাবধায়ক সরকারকে ‘নিরপেক্ষ’ হতে হবে।

এদিকে, দেশটিতে নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরু হয়েছে নির্বাচনি তৎপরতা। গত রোববার শেষ হয়েছে মনোনয়নপত্র দাখিলের সময়সীমা। ২৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে আগামীকাল (৩০ ডিসেম্বর) পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: