সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ম্যাঁক্রো-নেতানিয়াহু ফোনালাপে গাজায় স্থায়ী যুদ্ধবিরতি প্রসঙ্গ

ডেইলি সিলেট ডেস্ক ::

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো গাজায় স্থায়ী যুদ্ধবিরতির দাবি জানিয়েছেন। ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে টেলিফোনে আলাপকালে তিনি এ দাবি জানান।

এছাড়া তিনি অধিকৃত পশ্চিমতীরে ফিলিস্তিনী বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে ইসরায়েলী বসতিস্থাপনাকারীদের সহিংসতা বন্ধ এবং বসতি স্থাপনের নতুন পরিকল্পনা থেকে দূরে থাকার কথাও বলেছেন।

বুধবার (২৭ ডিসেম্বর) এক বিবৃতিতে এ কথা জানায় ফরাসি প্রেসিডেন্ট কার্যালয়।

বিবৃতিতে বলা হয়েছে, ফ্রান্স আগামী দিনগুলোতে জর্ডানের সহযোগিতায় গাজায় মানবিক কার্যক্রম পরিচালনা করবে। নেতানিয়াহুর ঘনিষ্ঠ মিত্র ম্যাঁক্রো গাজায় বেসামরিক প্রাণহানি এবং জরুরি মানবিক পরিস্থিতি নিয়ে ইসরায়েলী প্রধানমন্ত্রীর কাছে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

এদিকে ইসরাইলী প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কার্যালয় থেকে বলা হয়েছে, ফোনে কথা বলার সময়ে ইসরায়েলী প্রধানমন্ত্রী নৌপথের স্বাধীনতা রক্ষায় ফ্রান্সের সম্পৃক্ততা এবং লেবাননের সাথে ইসরায়েলের সীমান্তে নিরাপত্তা পুনরুদ্ধারে সহায়তার ইচ্ছা প্রকাশের জন্যে ম্যঁক্রোকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ফিলিস্তিনী সংগঠন হামাস গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালিয়ে প্রায় ২৫০ জনকে জিম্মি হিসেবে আটক করে। এ হামলায় এক হাজার ১৪০ ইসরায়েলী নিহত হয়। গাজায় এখনও ১২৯ জিম্মি আটক রয়েছে।

৭ অক্টোবরের হামলার পর ইসরায়েল হামাসকে নিশ্চিহ্ন করার অঙ্গীকার নিয়ে যুদ্ধে নামে। গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় এ পর্যন্ত ২১ হাজার ১১০ ফিলিস্তিনী নিহত ও ৫৫ হাজার আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: