সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হামাসকে নির্মূল না করা পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাবো: নেতানিয়াহু

ডেইলি সিলেট ডেস্ক ::

হামাসকে পুরোপুরি নির্মূল না করা পর্যন্ত গাজায় অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

বুধবার (২০ ডিসেম্বর) এক ভিডিও বার্তায় এমন প্রতিশ্রুতি দেন তিনি। সংবাদ সংস্থা আনাদুলু জানিয়েছে, নেতানিয়াহু বলেছেন, ‘আমরা শেষ পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাবো। হামাসকে নির্মূল না করে বিজয় না আনা পর্যন্ত এটি অব্যাহত থাকবে।

বুধবার গাজায় ইসরায়েলি আগ্রাসন ৭৫তম দিনে গড়ায়। এদিন উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরসহ উপত্যকাজুড়ে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে কয়েকশ’ ফিলিস্তিনি নিহত হয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী এমন এক সময় এ বার্তা ঘোষণা দিয়েছে, যখন গাজা উপত্যকায় দ্বিতীয় মানবিক বিরতির জন্য ইসরায়েল এবং হামাসের মধ্যে একটি সম্ভাব্য চুক্তির বিষয়ে আলোচনা চলছে। জিম্মিদের ছাড়িয়ে নিতে হামাসের সঙ্গে ইসরায়েলের নতুন যুদ্ধবিরতির আলোচনা চলছে।

আলোচনায় হামাস দাবি জানিয়েছে, ইসরায়েল যখন তাদের আগ্রাসন পুরোপুরি বন্ধ করবে, তখনই জিম্মিদের ছাড়া হবে। হামাসের এমন দাবির মুখে এ ঘোষণা দিলেন নেতানিয়াহু। ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, যারা মনে করে আমরা থামব তারা বাস্তবতা থেকে বিচ্ছিন্ন। হামাসের ধ্বংস, আমাদের জিম্মিদের ফিরিয়ে আনা এবং গাজা থেকে হুমকি অপসারণ না হওয়া পর্যন্ত সেনাবাহিনী থামবে না’।

বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, হামাস নেতাদের কাছে মাত্র দুটি বিকল্প আছে ‘মৃত্যু অথবা আত্মসমর্পণ’। তবে নেতানিয়াহুর বক্তব্য নিয়ে হামাসের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গাজায় ইসরায়েলি অভিযানে নিহতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। এছাড়াও প্রায় ২ মিলিয়ন মানুষ খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবের মধ্যে ঘনবসতিপূর্ণ অবস্থার মধ্যে বাস্তুচ্যুত হয়েছে।

অন্যদিকে গাজায় ত্রাণ সরবরাহের জন্য সংঘাত বন্ধের লক্ষ্যে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবের ওপর ভোটাভুটি আবারও স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) প্রস্তাবটির ওপর ভোটাভুটি হতে পারে বলে আশা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: