সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন পুতিন

ডেইলি সিলেট ডেস্ক ::

২০২৪ সালে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন। তবে এবারের নির্বাচনে দলীয় ব্যানারে নয়, বরং ব্যাপক সমর্থন নিয়ে হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শনিবার (১৬ ডিসেম্বর) ক্রেমলিনপন্থী দুই সিনিয়র আইন প্রণেতাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ।

দুই দশকেরও বেশি সময় ধরে রাশিয়ার প্রেসিডেন্ট কিংবা প্রধানমন্ত্রী হিসাবে ক্ষমতায় আছেন ভ্লাদিমির পুতিন। আগামী বছরের মার্চে অনুষ্ঠেয় নির্বাচনে আরও ছয় বছরের মেয়াদের জন্য তিনি জয়ী হতে পারেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

ইউআর পার্টির সিনিয়র কর্মকর্তা আন্দ্রেই তুরচাকের বরাত দিয়ে আরআইএ জানিয়েছে, তিনি ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া (ইউআর) দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। যদিও দল থেকে তার ওপর সম্পূর্ণ সমর্থন রয়েছে।

পুতিনকে সমর্থনকারী জাস্ট রাশিয়া পার্টির একজন সিনিয়র রাজনীতিবিদ সের্গেই মিরোনভের বরাত দিয়েও আরআইএ বলেছে, পুতিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। তার সমর্থনে স্বাক্ষর সংগ্রহ করা হবে।

পুতিনের জন্য (৭১) নির্বাচন একটি আনুষ্ঠানিকতা মাত্র। রাষ্ট্রের সমর্থনে, রাষ্ট্র-চালিত মিডিয়া ও প্রায় কোনও মূলধারার জনগণের ভিন্নমত না থাকায় তিনি জয়ী হবেন নিশ্চিত।

পুতিনের সমর্থকরা বলছেন, তিনি শৃঙ্খলা, জাতীয় গৌরব ও সোভিয়েত পতনের বিশৃঙ্খলার সময় রাশিয়ার কিছু প্রভাব পুনরুদ্ধার করেছেন এবং ইউক্রেনের সঙ্গে যুদ্ধ ন্যায়সঙ্গত।

১৯৯৯ সালের শেষ দিন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলিসনের কাছ থেকে প্রেসিডেন্টের দায়িত্বভার বুঝে নেন পুতিন। গত দুই দশকের বেশি সময় ধরে কখনো প্রেসিডেন্ট আবার কখনো প্রধানমন্ত্রীর পদে আসীন থেকে কঠিন হাতে দেশটি শাসন করে আসছেন সাবেক এই কেজিবি কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: