সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খালেদা জিয়া প্রসঙ্গ এড়িয়ে বাংলাদেশকে নিয়ে যা বললেন ম্যাথু মিলার

ডেইলি সিলেট ডেস্ক ::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গ এড়িয়ে আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে সব পক্ষকে সংযত থাকা ও সহিংসতা এড়ানোর আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

বুধবার (১৩ ডিসেম্বর) রাতে ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বাংলাদেশ নিয়ে প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।
‘যুক্তরাষ্ট্র বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আহ্বান জানাবে কি না?’- ব্রিফিংয়ে এমন প্রশ্ন এড়িয়ে গেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র।

‘বিরোধী নেতাকর্মীদের কারাগারে রেখে বাংলাদেশে নির্বাচনের প্রস্তুতি নেয়া হচ্ছে’-এমন প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেন, বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার ও কারাগারে পাঠানোর খবরে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। আমরা সব পক্ষকে সংযম পালন ও সহিংসতা এড়ানোর আহ্বান জানাই।

‘নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে একটি দল প্রচারণা চালাচ্ছে’ এমন অভিযোগ প্রসঙ্গে প্রশ্নের জবাবে ম্যাথু মিলার বলেন, আমরা নির্বাচনকে ভুয়া তথ্য সম্বলিত প্রচারণার উদ্বেগজনক খবর দেখেছি। এটি গণতান্ত্রিক চর্চাকে প্রভাবিত করতে বিশ্বজুড়ে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের উদ্বেগজনক প্রবণতার অংশ।

ম্যাথু মিলার বলেন, ‘সবাই যাতে স্বাধীনভাবে কোনো ধরনের সহিংসতার শিকার হওয়ার আশঙ্কা ছাড়াই নির্বাচনের আগে সব প্রক্রিয়ায় অংশ নিতে পারে সে জন্য পরিবেশ সৃষ্টিতে আমরা বাংলাদেশ সরকারকে আহ্বান জানাই। আমরা বিশ্বাস করি, শক্তিশালী গণতন্ত্রে সবাই স্বাধীনভাবে কথা বলার ও মতবিনিময়ের সুযোগ পায়।

‘আগামী নির্বাচনের আগে বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেবে কি না?’-এমন প্রশ্ন ওঠেছিল সংবাদ ব্রিফিংয়ে। জবাবে ম্যাথু মিলার বলেন, যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞার ব্যাপারে কখনো আগে থেকে অনুমান করে না।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: