সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল

ডেইলি সিলেট ডেস্ক ::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির সব বৈধ প্রার্থীর মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। জানা গেছে, দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে দ্বন্দ্বের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. মাহবুব আলম শাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সব রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছে ইসি।

চিঠিতে ইসি জানায়, নির্বাচন কমিশনের সঙ্গে নিবন্ধিত রাজনৈতিক দল “গণতন্ত্রী পার্টি” নামীয় দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক পৃথক পৃথকভাবে দাখিলকৃত কমিটি কমিশন কর্তৃক নামঞ্জুর করা হয়েছে। সুতরাং গণতন্ত্রী পার্টি নামীয় রাজনৈতিক দলের অনুমোদিত কোনো কমিটি বিদ্যমান নেই।

এ অবস্থায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে “গণতন্ত্রী পার্টি” নামীয় দলের কোনো পদধারী কর্তৃক দাখিলকৃত প্রার্থীর প্রার্থিতা বাতিল করার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।

জানা গেছে, ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরীক গণতন্ত্রী পার্টি থেকে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। গণতন্ত্রী পার্টি ১৪ দলীয় জোটভুক্ত একদটি নিবন্ধিত রাজনৈতিক দল। যার নম্বর ০০৮ ও নির্বাচনী প্রতীক কবুতর। গণতন্ত্রী পার্টি থেকে জোটগত প্রার্থী হিসেবে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা ১৪ দলীয় জোটের বৃহত্তম শরিক দল আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা ব্যবহার করতে ইচ্ছুক। সম্প্রতি দলটি দুই ভাগে বিভক্ত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: