সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রুশপন্থি ইউক্রেনের সাবেক এমপিকে গুলি করে হত্যা

ডেইলি সিলেট ডেস্ক ::

ইউক্রেনের রুশপন্থী সাবেক সংসদ সদস্য ইলিয়া কিভাকে রাজধানী মস্কোর কাছে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) মস্কোর দক্ষিণ-পশ্চিমে ওডিনসোভো অঞ্চলের একটি পার্কে তাকে গুলি করা হয়। সাবেক এ ইউক্রেনীয় এমপিকে ইউক্রেন দেশদ্রোহী বলে ঘোষণা করেছিল।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টের রুশপন্থি সাবেক এ সদস্য ইলিয়া কিভাকে ইউক্রেনীয় গোয়েন্দারা হত্যা করেছে বলে দাবি করেছে কিয়েভ।

রুশ তদন্তকারীরা তারা এই ঘটনায় তদন্ত শুরু করেছে এবং সন্দেহভাজন ব্যক্তির খোঁজে অনুসন্ধান শুরু করেছে বলে জানিয়েছে। রুশ তদন্ত কমিটির এক বিবৃতিতে বলা হয়, অজ্ঞাত এক ব্যক্তি নিহত ইলিয়া কিভার ওপর গুলিবর্ষণ করে। হামলায় ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান।

এদিকে বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এবং এএফপি জানায়, ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) ইলিয়া কিভাকে হত্যা করেছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো আক্রমণ করার আগে কিভা ইউক্রেনের পার্লামেন্টের সদস্য ছিলেন। কিন্তু যুদ্ধের পুরো সময় তিনি রাশিয়ায় ছিলেন এবং প্রায়শই তিনি অনলাইনে ইউক্রেনীয় কর্তৃপক্ষের সমালোচনা করেন।

২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে আক্রমণ করার আগের দিন কিভা বলেন, ইউক্রেন ‘নাৎসিবাদে সিক্ত’ এবং এই দেশটিকে রাশিয়ার মাধ্যমে ‘মুক্ত’ করা প্রয়োজন। পরে রাষ্ট্রদ্রোহ ও সহিংসতায় উস্কানিসহ বিভিন্ন অভিযোগে ইউক্রেনের আদালত কিভার অনুপস্থিতিতেই তাকে ১৪ বছরের কারাদণ্ড দেন।

জাতীয় টিভিতে ইউক্রেনের সামরিক গোয়েন্দা মুখপাত্র আন্দ্রি ইউসভ বলেন, আমরা নিশ্চিত করছে যে, কিভাকে হত্যা করা হয়েছে। ইউক্রেনের অন্যান্য বিশ্বাসঘাতকদের পাশাপাশি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শাসনের দোসরদের এই ধরনের পরিণতি হবে। তবে তিনি এ হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত তা জানাননি।

অন্যদিকে পৃথক ঘটনায় বুধবার (৬ ডিসেম্বর) গাড়ি বোমা হামলায় ইউক্রেনের পূর্ব লুহানস্ক অঞ্চলের প্রক্সি আইনপ্রণেতা ওলেগ পপভ নিহত হয়েছেন বলে রাশিয়ান তদন্তকারীরা জানিয়েছেন। ঘটনার বিস্তারিত বিবরণ না দিয়ে রাশিয়ার তদন্ত কমিটি বলে, “গাড়িতে একটি অজ্ঞাত ডিভাইসের বিস্ফোরণের পর ওলেগ পপভ নিহত হন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: