সর্বশেষ আপডেট : ১৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৯ দল চুড়ান্ত

ডেইলি সিলেট ডেস্ক ::

ফুটবলের মতো ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দল সংখ্যা বাড়িয়েছে আইসিসি। ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এতে অংশ নেবে ২০ দল, যার ১৯টি ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে। আফ্রিকার দেশ নামিবিয়া ১৯তম দল হিসেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট কেটেছে। বাকি একটা দল হিসেবে বিশ্বকাপে সুযোগ পেতে পারে জিম্বাবুয়ে, উগান্ডা, কেনিয়া এবং নাইজেরিয়ার মধ্যে যেকোন একটি দেশ।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিং বিবেচনায় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ আগে থেকেই নিশ্চিত আফগানিস্তান ও বাংলাদেশের।

মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে এখন পর্যন্ত বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান এবং নামিবিয়া।

আফ্রিকা অঞ্চল থেকে প্রথম দল হিসেবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট কেটেছে নামিবিয়া। ৫ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: