সর্বশেষ আপডেট : ০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এক আসনেই ‘মনোনয়ন যুদ্ধে’ আপন তিন ভাই

ডেইলি সিলেট ডেস্ক ::

নির্বাচনী এলাকা ৭৬, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসন থেকে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন প্রয়াত সাবেক সংসদ সদস্য (এমপি) আফাজ উদ্দীন আহমেদের তিন ছেলে। তারা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

নৌকার প্রার্থী হতে চাওয়া তিন ভাই হলেন- আফাজ উদ্দীন আহমেদের বড় ছেলে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাজমুল হুদা পটল বিশ্বাস, মেজো ছেলে উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বিশ্বাস ও ছোট ছেলে দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন বিশ্বাস।

এদিকে দলীয় মনোনয়ন পেতে তিন ভাই কেউ কাউকে ছাড় দিতে নারাজ। মনোনয়নের বিষয়টি চূড়ান্ত না হওয়া পর্যন্ত সাবেক এমপির এই তিন ছেলে নির্বাচনের মাঠ ছাড়বেন না বলে জানা গেছে। প্রয়াত আফাজ উদ্দীন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগে দীর্ঘদিন ধরে সভাপতি ছিলেন। ২০০৮ সালে আফাজ উদ্দীন আওয়ামী লীগের প্রার্থী হিসাবে কুষ্টিয়া-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দশম জাতীয় সংসদ তিনি হেরে যান। ২০২১ সালের ১৮ জুলাই করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা যান। এরপর থেকে তার তিন ছেলে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। সবাই আলাদাভাবে রাজনীতি করেন।

এছাড়াও কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে বহু ভাগে বিভক্ত ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২০১৮ সালে নির্বাচনের পর থেকে দলের মধ্যে বিভাজন বাড়তে থাকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর তালিকা বেশ দীর্ঘ। এই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ১৪ জন।

যে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ কা ম সরওয়ার জাহান বাদশাহ, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, দৌলতপুর উপজেলার ডাংমড়কা গ্রামের প্রয়াত সাংবাদিক নাহারুল ইসলাম মন্টুর বড় ছেলে কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন বিশ্বাস, তার মেজো ভাই ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বিশ্বাস, বড় ভাই নাজমুল হুদা পটল বিশ্বাস, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ড. মোফাজ্জেল হক, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য দৌলতপুর উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের চরদিয়াড় গ্রামের মাহমুদুল হাসান রাকিব, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসানুল আসকার হাসু, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা আনছার আলী খান এবং কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা তারিক আল মামুন।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নিয়ে সংসদীয় এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ১৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৯০ হাজার ৫৮৩ জন আর মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৬০৩ জন এই আসনের বর্তমান সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: