সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রচণ্ড ভিড়, দুই ঘণ্টায় ৩৫০ মনোনয়ন ফরম বিক্রি

ডেইলি সিলেট ডেস্ক ::

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালের সামনে মনোনয়ন প্রত্যাশীদের কর্মী-সমর্থকদের ব্যাপক চাপের সৃষ্টি হয়েছে। শৃঙ্খলা বজায় রাখতে কার্যালয়ের মূল ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কার্যালয়ের ভেতর থেকে মাইকে ঘোষণা দেয়া হচ্ছে, শৃঙ্খলা না ফিরলে মনোনয়নপত্র বিক্রি করা হবে না। এদিকে উদ্ধোধনের প্রথম দুই ঘণ্টায় প্রায় ৩৫০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্য দিয়ে দলটির মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।
যদিও অতিরিক্ত লোকসমাগম এড়াতে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার নির্দেশনা দেয়া হয়েছিল। প্রত্যেক মনোনয়নপ্রত্যাশীকে সর্বোচ্চ দুজনকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র কিনতে আসতে বলা হয়েছিল, তবে সেই নির্দেশনা কেউই মানছেন না। কার্যালয়ের ভেতরে শত শত নেতা–কর্মীর অবস্থানের কারণে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রমে বিঘ্ন ঘটছে।

সরেজমিনে দেখা যায়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কার্যালয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন সংগ্রহ করে বের হয়ে যাওয়ার পর মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়। এ সময় ব্যাপক চাপ পড়ে নেতাকর্মীদের। মিছিল নিয়ে প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে কার্যালয়ে প্রবেশ করেন। আবার অনেক মনোনয়নপ্রত্যাশী ও নেতাকর্মীরা ঢাকঢোল বাজিয়ে নৌকা নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন। কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় এখন মুখরিত। দলীয় কার্যালয়ের পাশাপাশি আশপাশের এলাকা চলে যায় নেতাকর্মীদের দখলে।

এদিকে বিপুলসংখ্যক নেতা–কর্মীর উপস্থিতির কারণে বঙ্গবন্ধু অ্যাভিনিউসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পল্টন মোড় হয়ে গুলিস্তানের দিকে আসা রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রির প্রথম দুই ঘণ্টায় প্রায় ৩৫০টি ফরম বিক্রি হয়েছে। সব মিলিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহকে কেন্দ্র করে আওয়ামী লীগের কার্যালয়ে আগত নেতা–কর্মীদের মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে।

এদিকে পুলিশ মোতায়েন করেও পরিস্থিতি নিতন্ত্রণ করতে না পেরে এক ঘণ্টার জন্য ফরম বিতরণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

দুপুর সোয়া ১২টার দিকে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান কার্যালয়ের মূল ফটকে এসে ঘোষণা দেন, আপনাদের অসহযোগিতার জন্য ফরম বিক্রি এক ঘণ্টার জন্য বন্ধ। সহযোগিতা করতে না পারলে ফরম বিক্রি করতে পারছি না।

এর আগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন মাইকে ঘোষণা দেন, কার্যালয়ে ভেতরে দাঁড়ানোর আর জায়গা নেই। আপাতত এক ঘণ্টার জন্য ফরম বিতরণ বন্ধ।

জানা গেছে, আওয়ামী লীগের প্রথম মনোনয়ন ফরম শেখ হাসিনার পক্ষ থেকে গোপালগঞ্জ-৩ আসনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদ আলী খান ও সাধারণ সম্পাদক বিএম সাহাবউদ্দিন আজম। এরপর কেন্দ্রীয় নেতারাও দলীয় মনোনয়ন ফরম কিনেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, অনলাইনেও মনোনয়ন বিক্রি হচ্ছে। সেখানে কতটি বিক্রি হয়েছে তা সন্ধ্যায় জানানো হবে। প্রাথমিকভাবে আগামী মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন ফরম কেনা ও বিক্রির সিদ্ধান্ত হলেও প্রয়োজনে সময় বাড়ানো হতে পারে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, আমরা নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। সেখানে আমরা বলেছি, আওয়ামী লীগ জোটবদ্ধ ও একক দুইভাবে নির্বাচন করবে। কোন আসনে জোটবদ্ধ, কোন আসনে একক, তা নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর জানাব।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: