সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘ওমানে বাংলাদেশিদের ভিসা স্থগিত সাময়িক ও অরাজনৈতিক’

ডেইলি সিলেট ডেস্ক ::

ঢাকার ওমানের দূতাবাস জানিয়েছে, বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা স্থগিত করার বিষয়টি সাময়িক এবং অরাজনৈতিক সিদ্ধান্ত। এই প্রক্রিয়াটি দ্রুত স্বাভাবিক করার জন্য পার্যালোচনা চলছে।

রোববার (৫ নভেম্বর) ঢাকার ওমান দূতাবাসের বরাত এ খবর জানিয়েছে ওমানের জনপ্রিয় সংবাদ মাধ্যম মাস্কট ডেইলি।

দূতাবাসের ঐ বিবৃতিতে বলা হয়েছে, ওমানের রয়্যাল পুলিশের মাধ্যমে বাংলাদেশি নাগরিকদের ভিসা প্রদান স্থগিত করার বিষয়ে বাংলাদেশের মিডিয়ায় যে খবর প্রচারিত হয়েছে তার ভিত্তিতে এই সিদ্ধান্তটি সঠিক প্রেক্ষাপট এবং দৃষ্টিকোণ থেকে দেখা হয়েছে কিনা তা নিশ্চিত করবে।

আরও বলা হয়েছে, প্রবাসী শ্রমবাজার নিয়ন্ত্রক সংক্রান্ত প্রচলিত আইনগুলো বর্তমান চাহিদা পূরণ করে কিনা তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট ওমানি কর্তৃপক্ষের মাধ্যমে পরিচালিত বিস্তারিত সাময়িক পর্যালোচনার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এর উদ্দেশ ছিল শ্রমবাজারের স্থিতিশীলতা বজায় রাখা এবং আইন অনুযায়ী প্রবাসী শ্রমিক ও তাদের নিয়োগকর্তাদের অধিকার রক্ষা করা।

দূতাবাসের বিবৃতি অনুযায়ী, সিদ্ধান্তটি সাময়িক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যত তাড়াতাড়ি সম্ভব পর্যালোচনা প্রক্রিয়াটি শেষ করার জন্য সম্ভাব্য সমস্ত প্রচেষ্টা চালাচ্ছে, তারপরে তারা পর্যালোচনা প্রক্রিয়া শেষে নতুন নির্দেশিকা এবং নির্দেশাবলী অনুসারে ভিসা দেওয়া আবার শুরু করবে।

সাময়িক স্থগিতাদেশের কারণ হিসেবে দূতাবাস জানিয়েছে, বাজারে ক্রমবর্ধমান অবৈধ শ্রমিকদের নিয়ন্ত্রণ করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। শ্রমিক এবং নিয়োগকারীর অধিকার সম্পূর্ণ সুরক্ষিত আছে কিনা তা নিশ্চিত করা হবে।

আরেকটি উদ্দেশ্য হল, কোম্পানী এবং নাগরিকরা যখন বিদেশিদের কাজ করার জন্য ভিসা দেবে তখন ওই সমস্ত বিদেশি শ্রমিকরা যেন কোনোভাবে শোষণ-নীপিড়নের শিকার না হয় এবং তাদের লাইসেন্সবকৃত কাজেই নিয়োগ করা হচ্ছে তা নিশ্চিত করা। উদ্দেশ শেষ পর্যন্ত শ্রমিকদের আইনি এবং মানবাধিকার রক্ষা করা।

এতে বলা হয়েছে যে, ওমান উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশি শ্রমশক্তির অবদানকে অত্যন্ত মূল্যায়ন করে এবং প্রশংসা করে। বাংলাদেশের সাথে ওমান তার ঘনিষ্ঠ দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় রাখতে এবং উভয় দেশের পারস্পরিক স্বার্থ উন্নত করতে আগ্রহী।

ওমান নিঃসন্দেহে নিশ্চিত করে যে, সিদ্ধান্তটি সম্পূর্ণরূপে অরাজনৈতিক।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: