সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
শুক্রবার, ১ ডিসেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০৩৪ বিশ্বকাপের একক আয়োজক সৌদি আরব

ডেইলি সিলেট ডেস্ক ::

২০৩৪ বিশ্বকাপ এককভাবে আয়োজন করবে সৌদি আরব। ওই বিশ্বকাপ আয়োজনের দাবিদার ছিল দুটি দেশ। সৌদি আরব এবং অস্ট্রেলিয়া। কিন্তু ফিফা নির্ধারিত আবেদন চূড়ান্তভাবে জমা দেয়ার মাত্র এক ঘণ্টা আগে অস্ট্রেলিয়া আনুষ্ঠানিকভাবে নাম প্রত্যাহার করে নেয়।

যার ফলে, এককভাবে ২০৩৪ বিশ্বকাপ আয়োজনের আবেদনকারী দেশ সৌদি আরব। প্রতিদ্বন্দ্বী না থাকায় ১১ বছর পরের বিশ্বকাপটি মধ্যপ্রাচ্যের এই আরব দেশেই অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ফুটবল অস্ট্রেলিয়ার (এফএ) প্রধান জেমস জনসন জানায়, তারা ২০২৬ নারী এশিয়ান কাপ এবং ২০২৯ ক্লাব বিশ্বকাপের বিডগুলিতে নাম দেবে৷ তাই ২০৩৪ বিশ্বকাপ নিয়ে আগ্রহী নয়।

আগামী বিশ্বকাপ (২০২৬) অনুষ্ঠিত হবে তিনটি দেশে- যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডায়। পরের বিশ্বকাপের মূল আয়োজক মরক্কো, স্পেন এবং পর্তুগাল। তবে, উরুগুয়ে-প্যারাগুয়ে এবং আর্জেন্টিনাতেও কিছু ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৮ সাল থেকেই বৈশ্বিক ক্রীড়া ইভেন্ট আয়োজন করে আসছে সৌদি আরব। ফুটবল, ফর্মুলা ওয়ান, গলফ এবং বক্সিংয়ে নানা আসর আয়োজন করছে তারা। একই সঙ্গে দেশটি ঘরোয়া ফুটবল উন্নয়নে ব্যাপক নজর দিয়েছে। যে কারণে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ভিত কাঁপিয়ে কাঁড়ি কাঁড়ি ডলার খরচ করে রোনালদো, নেইমার, বেনজেমা, মানে’দের মত ফুটবলারকে উড়িয়ে এনেছে সৌদি প্রো লিগে।

গত মাসেই সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বলেছেন, ‘যদি স্পোর্টসওয়াশিং দিয়ে সৌদি আরবের জিডিপিতে ১% উন্নতিও হয়, তাহলে আমরা এই প্রজেক্ট চালিয়ে যাবো।

এদিকে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সভাপতি ও ফিফার মহাদেশীয় নিয়ন্ত্রক সংস্থা থেকে বলা হয়েছে “পুরো এশিয়ান ফুটবল পরিবার সৌদিকে সমর্থনের জন্য ঐক্যবদ্ধ থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: