সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নাইজারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট বাজোমের পালানোর চেষ্টা

ডেইলি সিলেট ডেস্ক ::

সামরিক শাসকদের বন্দিদশা থেকে পালানোর চেষ্টা করেছিলেন পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ বাজোম।

নাইজারের রাষ্ট্রীয় টেলিভিশনে সামরিক মুখপাত্র আমাদু আবদ্রামানে বলেন, বৃহস্পতিবার সাবেক প্রেসিডেন্ট বাজোম তাঁর দলবলসহ হেলিকপ্টারে করে পালানোর চেষ্টা করেছিলেন। এই দলে বাজোম ছাড়াও ছিলেন তাঁর পরিবারের সদস্যরা, দুজন বাবুর্চি ও দুই নিরাপত্তাকর্মী। বাজোমকে যেখানে আটকে রাখা হয়েছে, সেখান থেকেই পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু সামরিক বাহিনী তার এই চেষ্টা ব্যর্থ করে দিয়েছে।

বাজোমের পালানোর চেষ্টায় সহায়তার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান সামরিক মুখপাত্র। তিনি একই সঙ্গে বাজোমের দায়িত্বজ্ঞানহীন আচরণের সমালোচনাও করেছেন। বাজোমসহ পালানোর চেষ্টাকারী অন্যদের এখন কোথায় রাখা হয়েছে, তা স্পষ্ট নয়। এ ঘটনায় তদন্ত শুরু করেছে নাইজারের সামরিক কর্তৃপক্ষ।

গত জুলাইয়ের শেষের দিকে প্রেসিডেন্ট গার্ডের সদস্যরা অভ্যুত্থান করেন। তাঁরা নাইজারের নির্বাচিত প্রেসিডেন্ট বাজোমকে ক্ষমতাচ্যুত করেন। অভ্যুত্থানের পর নাইজারের সামরিক বাহিনী দেশটির ক্ষমতা দখল করে। তখন থেকে বাজোম তাঁর পরিবারের সদস্যসহ গৃহবন্দী।

সামরিক অভ্যুত্থানের প্রতিক্রিয়ায় নাইজারের ওপর নিষেধাজ্ঞা দেয় পশ্চিম আফ্রিকার দেশগুলোর জোট ইকোনমিক কমিউনিটি অব ওয়েস্ট আফ্রিকান স্টেটস (ইকোওয়াস)। এমনকি সামরিক হস্তক্ষেপের হুমকিও দিয়েছিল তারা। যার জবাবে ওই হামলা প্রতিহত করতে প্রস্তুত থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছিল নাইজারের সামরিক বাহিনী।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: