সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে: ফখরুল

ডেইলি সিলেট ডেস্ক ::

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের হাত থেকে মুক্তি পেতে এখনই সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিক্ষোভ-সমাবেশে তিনি এ কথা বলেন। সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতে এবং নেতা-কর্মীদের ‘মিথ্যা’ মামলায় সাজা দেয়ার প্রতিবাদে এই সমাবেশ করে বিএনপি।

নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা ও সাজা দেয়ার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, আগামী নির্বাচনে বিরোধী দল তথা বিএনপির নেতারা যাতে নির্বাচনে অংশ নিতে না পারে সেজন্য মিথ্যা মামলা দিয়ে তড়িঘড়ি করে সাজা দেয়া হচ্ছে। কিন্তু মামলা ও সাজা দিয়ে এই আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দেশের জনগণ সরকারের বিরুদ্ধে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে পেতে মাঠে নেমেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার জুতা মেরে গরু দান দেয়ার কর্মসূচি হাতে নিয়েছে। সরকার দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ না করে গরু-ছাগল বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে। মানুষ চায় তাদের ভোটাধিকার ফিরিয়ে পেতে আর আমরা সেই ভোটাধিকার ফিরিয়ে নিতে আন্দোলন করছি।

তিনি আরও বলেন, শুধুমাত্র এই সরকার নয়, একইসঙ্গে এই সকল প্রশাসনের অধীনেও কোন নির্বাচন সুষ্ঠু হবে না। অর্থাৎ প্রশাসনের সকল স্তরে আওয়ামী লীগ খুঁটি গেড়ে বসেছে। ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের লোকেরাই প্রশাসনে রয়েছে। সুতরাং তাদের অধীনে কোন নির্বাচন হবে না, হতে দেব না। আর এ কারণেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানতে হবে। সরকারের উদ্দেশে তিনি বলেন, বেশি বাড়াবাড়ি করবেন না সময় থাকতেই জনগণের হাতে ক্ষমতা ছেড়ে দিন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, বাংলাদেশে আজকে গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে। আর সেটা কে করেছে, আজকের এই সরকার। তারা বাকশালী পদ্ধতিতে ক্ষমতা কুক্ষিগত করেছে। তারা আজকে বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের জনগণ যখন রুখে দাঁড়িয়েছে কোন শক্তি তা আটকাতে পারে নাই। অচিরে এই আন্দোলন সফল হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ফিরে আনতে সাধারণ জনগণ থেকে শুরু করে সকল স্তরের মানুষ আজ রাস্তায় নেমে এসেছে। চলমান এই আন্দোলন বিএনপির আন্দোলন নয়। এটি জনগণের আন্দোলন। আন্দোলনের প্রতিপক্ষ কোন রাজনৈতিক দল নয়। আন্দোলন হচ্ছে দুর্নীতিবাজের বিরুদ্ধে, গণতন্ত্র কুক্ষিগতকারীদের বিরুদ্ধে, ভোট চোরের বিরুদ্ধে। এই লুটেরাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: