সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিটিটিসি প্রধানের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

ডেইলি সিলেট ডেস্ক ::
জঙ্গিবাদ ও সাইবার হুমকি মোকাবিলায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সঙ্গে পারস্পরিক সহযোগিতা ও সৌহার্দ্য বৃদ্ধিতে যুক্তরাষ্ট্র আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার হাস।

বৃহস্পতিবার সকালে সিটিটিসি কার্যালয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটিটিসি ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান তিনি।

এ সময় জঙ্গিবাদ ও সাইবার অপরাধ দমনে সিটিটিসির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন পিটার হাস। এর আগে তিনি সিটিটিসি ও এপিবিএন সদস্যদের নিয়ে কে-৯ ডগ-স্কোয়াড টিমের প্রশিক্ষণ কার্যক্রমও পরিদর্শন করেন তিনি।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, এই সাক্ষাতের মাধ্যমে বৈশ্বিক সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ এবং সাইবার হুমকি মোকাবিলায় সৌহার্দ্য ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে। সাক্ষাতের আগে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ডিবি কম্পাউন্ডে সিটিটিসির বিভিন্ন টিমের কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় সিটিটিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ঢাকার মার্কিন দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাতে অংশ নেয়া সিটিটিসির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাষ্ট্রদূত আজ একটি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান পরিদর্শন করেছেন। সিটিটিসি প্রধানের সঙ্গে বৈঠকে পিটার হাস সম্প্রতি নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নির্মূলে সিটিটিসির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। সাইবার অপরাধ ও সাইবার হামলা মোকাবিলায় বাংলাদেশ তথা সিটিটিসির সঙ্গে পারস্পরিক ও সৌহার্দ্যপূর্ণ সহযোগিতা বৃদ্ধিতে জোর দেন তিনি। তবে এ বৈঠকে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বা নির্বাচনের সময় পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা কী হবে সেসব বিষয় আলোচনা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: