সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফতুল্লায় বাসায় বিস্ফোরণ, নারী-শিশুসহ দগ্ধ ৬

ডেইলি সিলেট ডেস্ক ::
নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর এলাকায় একটি ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ছয়জন আহত হয়েছেন। ঘরে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

শনিবার দিবাগত রাত ১২টার দিকে হোসাইনি নগর এলাকার আসলাম নামে এক ব্যক্তির বহুতল ভবনের পঞ্চম তলায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলেন- হোসাইনী নগর এলাকার লোকমানের ছেলে সবুজ খন্দকার (২৫), মো. রানা (৩০), তার স্ত্রী বিথী (১৮), তাদের শিশু সন্তান ও আবুল কালাম (৬০)। আহত আরেকজনের নাম পাওয়া যায়নি।

আহতদের মধ্যে দগ্ধ চারজনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, রাতে পাঁচ তলার ওই ফ্ল্যাটটিতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় ফ্ল্যাটটিতে আগুন ছড়িয়ে পড়ে। এরপর আশপাশের লোকজন গিয়ে আহতদের উদ্ধার করে। পরে তাদের হাসপাতালে নিয়ে যায়। তারা আরও বলেন, বিকট শব্দে বিস্ফোরণের পরপরই বিদ্যুৎ চলে যায়। বিস্ফোরণের শব্দ অন্তত আধা কিলোমিটার দূর থেকেও পাওয়া যায়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম বলেন, রাতে নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ চারজন ভর্তি হন। তাদের মধ্যে সবুজের শরীরের ৫৫ শতাংশ, রানার ১২ শতাংশ, বিথীর ৩৫ শতাংশ পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। রুবেল নামে আরও একজন অল্প দগ্ধ হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

দগ্ধ সবুজের মামা খলিল শিকদার গণমাধ্যমকে বলেন, তার ভাগনে সবুজ ও সবুজের হোসিয়ারি কারখানার শ্রমিক রানা, বিথী ও তাদের শিশু সন্তান ওই ফ্ল্যাটটিতে থাকতেন। তাদের দগ্ধ অবস্থায় প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয় তাদের।

ভবনটির ছয়তলার ভাড়াটিয়া মো. হাবিব উল্লাহ বলেন, বিকট শব্দে বিস্ফোরণে পুরো ভবনটি কেঁপে ওঠে। যে ফ্ল্যাটে বিস্ফোরণ হয়েছে সেটিতে আগুন ধরে গেলে কয়েকজন দগ্ধ হন। আমার পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়া ফল ব্যবসায়ী আবুল কালাম বাজার করে সিঁড়ি দিয়ে ওঠার সময় আহত হন। তার উপর দেয়াল ভেঙে পড়ে।

হোসাইনি নগর এলাকার ভবনটির মালিক মাসুদুর রহমান আসলামের ছেলে মো. সীমান্ত বলেন, বিকট শব্দে বিস্ফোরণটি হয়। আগুন ধরে গেলে ভাড়াটিয়ারা মিলে নেভান। পাঁচতলার দু’টি ফ্ল্যাটের দেয়াল ভেঙে গেছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখর উদ্দিন আহাম্মদ ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিস্ফোরণে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফ্ল্যাটের ভেতরে জমা গ্যাস থেকে এ বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। ফ্ল্যাটের ভেতর গ্যাস সিলিন্ডার ও তিতাস গ্যাসের লাইন দু’টোই রয়েছে। কোন লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ হয়েছে তদন্তের পর তা নিশ্চিত করে বলা যাবে৷

উল্লেখ্য, গত ২৯ জুলাই ফতুল্লার কাশীপুর ইউনিয়নের ভোলাইল এলাকার একটি ব্যাটারিচালিত রিকশার শো-রুমে ভয়াবহ বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণে মারা যান শো-রুমের ম্যানেজারসহ আরও দুই কর্মী। আহত হন বেশ কয়েকজন। বিস্ফোরণের ওই ঘটনায় শো-রুমের দেয়ালসহ পাশের দু’টি ভবন ধসে পড়ে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: