সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২২ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালয়েশিয়ার ৬ রাজ্যে নির্বাচন

ডেইলি সিলেট ডেস্ক ::
২০২২ সালের নভেম্বরে ফেডারেল সরকার গঠনের মাত্র নয় মাস পরে মালয়েশিয়ার রাজনৈতিক দলগুলি ছয়টি রাজ্যে আরেকটি নির্বাচন হচ্ছে। আজ শনিবার (১২ আগস্ট) সকাল থেকে সেলাঙ্গর, পেনাং, নেগেরি সেম্বিলান, কেদাহ, তেরেঙ্গানু এবং কেলান্তানে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ৯৬ লক্ষ ৭০ হাজার ভোটার ৬টি রাজ্যের ২৪৫টি আসনে ভোট দিবেন।

কুয়ালা তেরেঙ্গানু সংসদীয় উপনির্বাচনও একই সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে। রাজ্যের আসনগুলির জন্য ৫৭২ জন প্রার্থী এবং কুয়ালা তেরেঙ্গানু সংসদ আসনের জন্য সরাসরি লড়াইয়ে অংশগ্রহণ করছেন।

পাকাতান হারাপান,বারিসান ন্যাশনাল জোট সম্মিলিতভাবে যথাক্রমে ১৩৮ ও ১০৮ জন প্রার্থী দিয়েছে। অন্যরা হলেন- পেরিকটান ন্যাশনাল ১৬৮ জন, পিএএস ৭৮ জন, মালয়েশিয়ান ইউনাইটেড ডেমোক্রেটিক অ্যালায়েন্স (মুডা)১৯ জন , পার্টি রাকয়াত মালয়েশিয়া ১৩ জন এবং পার্টি সোসিয়ালিস মালয়েশিয়া ৪ জন। এছাড়াও ৪১ জন স্বতন্ত্র এবং অন্যান্য দলগুলি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

গত মঙ্গলবার (৮ আগস্ট) মোট ৭২ হাজার ৫৫৪ জন প্রাথমিক ভোটার তাদের ভোট দিয়েছেন এবং ১৪ দিনের প্রচারণা শুক্রবার (১১ আগস্ট) শেষ হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম আহ্বান জানিয়েছেন ছয়টি রাজ্যের ভোটারদের দ্রুত ভোটে যেতে এবং তাদের দায়িত্ব পালন দেরি না করতে ।

তিনি আরও বলেন, ‘আজ সকাল ১০টা পর্যন্ত সংশ্লিষ্টদের পর্যবেক্ষণের ভিত্তিতে ছয়টি রাজ্যেই পরিস্থিতি ভালো ও শান্ত। আমরা এখন যা করছি তা হল রাজ্য নির্বাচন। ফেডারেল সরকার তার দায়িত্ব পালন করবে, যথারীতি, আগামীকাল, আমরা আমাদের কাজ চালিয়ে যাব এবং (রাজ্য নির্বাচন) ফলাফল নতুন রাজ্য সরকারের নেতৃত্ব নির্ধারণ করবে।’

নির্বাচন কমিশন বলেছে, তেরেঙ্গানু এবং কেদাহতে ভোটারদের ভোটদান সবচেয়ে বেশি, উভয়ই ৫৬ শতাংশ যেখানে পেনাং এবং সেলাঙ্গর যথাক্রমে ৫৩ শতাংশ এবং শতাংশ। দুপুর ২টা পর্যন্ত, চারটি রাজ্যে ভোট দিতে আসা ভোটারদের সংখ্যা ৫০ শতাংশ ছাড়িয়ে গেছে। সব ভোটকেন্দ্র সন্ধ্যা ৬টায় বন্ধ হওয়ার কথা রয়েছে। রাজ্যের ২৪৫টি আসল এর জন্য নয়টি দলের মোট ৫২৯ জন এবং ৪১ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: