সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক

ডেইলি সিলেট ডেস্ক ::
​পাকিস্তানের সংসদের উচ্চকক্ষ সিনেটের সদস্য আনোয়ারুল হক কাকারকে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করা হয়েছে। শনিবার দেশটির সংসদের নিমকক্ষ জাতীয় পরিষদের (এনএ) বিদায়ী বিরোধী দলীয় নেতা রাজা রিয়াজ এই তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সঙ্গে চূড়ান্ত আলোচনা শেষে প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে এক সংবাদ সম্মেলনে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করেছেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাজা রিয়াজ বলেন, আমরা আগেই বলেছিলাম, ছোট কোনও প্রদেশ থেকে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হওয়া উচিত। আনোয়ারুল হক কাকার তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হবেন বলে আমরা ঐকমত্যে পৌঁছেছি।

তিনি আরও বলেন, ‘আমি তার নাম দিয়েছিলাম এবং প্রধানমন্ত্রী তার বিষয়ে সম্মতি দিয়েছেন… আমি এবং প্রধানমন্ত্রী সারসংক্ষেপে স্বাক্ষর করেছি।’

আগামীকাল (রোববার) অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে কাকার শপথ নেবেন বলে জানিয়েছেন রাজা রিয়াজ।

এর আগে, শুক্রবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী শাহবাজ আস্থার সঙ্গে বলেছিলেন, অন্তর্বর্তীকালীন সরকার প্রধানের প্রধানের নাম শনিবারের মধ্যে চূড়ান্ত করা হবে। এমনকি শুক্রবার রাতে বিদায়ী ক্ষমতাসীন জোটের নেতাদের জন্য একটি নৈশভোজেরও আয়োজন করেছিলেন শাহবাজ। সেখানে তিনি বিরোধীদলীয় নেতার সঙ্গে দ্বিতীয় দফা আলোচনা করেছেন।

ডন জানিয়েছে, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী মনোনীত করতে দেরি হচ্ছে কারণ রাজা রিয়াজকে ‘বন্ধুত্বপূর্ণ বিরোধীদলীয় নেতা’ হিসেবে ভরসা করতে পারছে না সরকার পক্ষ। তিনি এক্ষেত্রে দ্বীমত পোষণ করেছিলেন।

সংশ্লিষ্ট সূত্র ডনকে জানিয়েছে, পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে বলেছেন যেন প্রাক্তন অর্থমন্ত্রী ইসহাক দারকে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করা হয়। যদি দারকে মনোনীত না করা যায় তবে সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে মনোনীত করতে বলেছেন তিনি।

অপরদিকে রিয়াজ চেয়েছিলেন সিনেটের চেয়ারম্যান সাদিক সানজরানিকে মনোনীত করতে। এমনকি শুক্রবার রিয়াজ, দার ও আহসান ইকবালের সঙ্গে সানজরানি সাক্ষাৎ করেছেন বলেও জানা গেছে।

উল্লেখ্য, আনোয়ারুল হক কাকার পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের সদস্য। তিনি বেলুচিস্তান প্রদেশের আওয়ামী পার্টি থেকে নির্বাচিত জনপ্রতিনিধি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: