সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ডেঙ্গু রোগীদের জন্য রাজধানীর হাসপাতালে আরও দেড় হাজার শয্যা হচ্ছে

ডেইলি সিলেট ডেস্ক ::

ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় ঢাকার সরকারি হাসপাতালগুলোতে এই রোগে আক্রান্তদের জন্য আরও দেড় হাজার শয্যা প্রস্তুত করা হচ্ছে। রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু রোগীদের জন্য পর্যাপ্ত শয্যা না থাকায় ঢাকার হাসপাতালগুলোতে প্রতিনিয়ত বাড়ছে রোগী চাপ। এ অবস্থায় ডেঙ্গু রোগীদের জন্য রাজধানীর হাসপাতালগুলোয় আরও দেড় হাজার শয্যা প্রস্তুত করা হচ্ছে।

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক একটি গণমাধ্যমকেও এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকায় বিভিন্ন হাসপাতালে ১৪০০ বিছানা প্রস্তুত করতে বলেছি। এখন যা বেড আছে সেটার সঙ্গে যোগ হবে। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালেও বেড রাখা হয়েছে। মোট পাঁচ হাজার বিছানা রাখতে বলেছি।

জাহিদ মালেক বলেন, শুধু মেডিকেল কলেজগুলোতে না। যেখানে যেখানে বিছানা দেওয়া সম্ভব অর্থাৎ ঢাকা মেডিকেল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, কুয়েত মৈত্রী, কুর্মিটোলা, বার্ন ইনস্টিটিউট যেখানে জায়গা আছে, আমরা বলে দিয়েছি বিছানা প্রস্তুত করার জন্য বলেছি। যেখানে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়ার সুযোগ রয়েছে, সেখানেই বিছানা প্রস্তুত করা হচ্ছে

সারাদেশে বর্ষা মৌসুম শুরুর আগে থেকেই ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ২০৫ জনে। এরমধ্যে এর মধ্যে জুলাই মাসের ২৮ দিনে ভর্তি হয়েছেন ৩৬ হাজার ২২৭ জন। বাংলাদেশে বছরের প্রথম সাত মাসে এত রোগী আর কখনোই ভর্তি হয়নি।

শুক্রবার সকাল পর্যন্ত সারাদেশে যত রোগী ভর্তি হয়েছে তার মধ্যে ঢাকায় ৯০৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৯৬ জন রোগী। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে আট হাজার ৬৭৬ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকায় চার হাজার ৮৭০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৮০৬ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২২৯ জনের।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: