সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি আজ ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছে। তাদের থামাতে গিয়ে পুলিশ সদস্যরা আহত হয়েছেন। রাজারবাগ হাসপাতালেই ৩১ জন পুলিশ সদস্য চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরও বলেন, বিএনপি অবস্থান কর্মসূচির নামে ঢাকাকে অচল করে দেয়ার পরিকল্পনা করেছিল। একইসঙ্গে তারা আগের মতো অগ্নিসন্ত্রাসের পথ বেছে নেয়।

শনিবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের কাছে আগেই তথ্য ছিল যে, বিএনপি এরকম জ্বালাও-পোড়াওয়ের কর্মসূচি পালন করতে যাচ্ছে। যার উদ্দেশ্য ছিল, সারা দেশ থেকে ঢাকাকে অচল করে দেয়া। তারই অংশ হিসেবে বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা রাজধানীর বিভিন্ন রাস্তায় দলীয় নেতাকর্মী নিয়ে অবস্থান নেয়। পুলিশ সদস্যরা তাদের সরে যাওয়ার অনুরোধ করলে তারা ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নানা উদ্যোগ গ্রহণ করে। কিন্তু, বিএনপির নেতাকর্মীদের মারমুখী আচরণে একজন অতিরিক্ত ডিআইজিসহ প্রায় ৪০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের রাজারবাগ পুলিশ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকেই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আপনারা দেখেছেন, অতীতেও সরকারবিরোধী আন্দোলনের নামে তারা কিভাবে জ্বালাও-পোড়াও করেছে, কত মানুষকে পুড়িয়ে মেরেছে। এসব বিষয় চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের রোগীদের চিকিৎসা দেয়ার জন্য বেশ কয়েকটি হাসপাতালও চালু করেছেন। যেখানে এসব রোগীর চিকিৎসা দেয়া হয়। বিএনপি এবার রাজনীতির নামে মাঠে নেমে বিশৃঙ্খলা করছে ২০১৪-১৫ সালের মতোই।

বিএনপির এক নেত্রীর উদ্ধৃতি দিয়ে মন্ত্রী বলেন, ওই নেত্রী ফেসবুকে ভিডিও কলে নেতাকর্মীদের আগুন দেয়ার কথা বলেন। এ ধরনের কথাবার্তা আইনের বরখেলাপ। তিনি এ আগুন কাকে দেখানোর কথা বলেছেন, তা দেশের সাধারণ জনগণ বোঝে। তবে, তাদের সে পরিকল্পনা কোনোদিনই সফল হবে না। কেননা, এ দেশে জালাও-পোড়াও, অগ্নিসন্ত্রাস করে কোনোদিনও রাষ্ট্র ক্ষমতায় যাওয়া যায় না। রাষ্ট্র ক্ষমতায় যেতে হলে একমাত্র ভোটের মাধ্যমে তা হতে হবে। জনগণের ওপর আস্থা থাকলে বিএনপি সে পথে যাবে বলে আমি আশা করছি।

জনদুর্ভোগ সৃষ্টি হোক এমন কিছু করতে দেয়া হবে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক কর্মসূচিতে আমাদের বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ তৈরি করলে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: