সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
রবিবার, ২১ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ধর্মঘট প্রত্যাহার, চেম্বারে ফিরছেন চিকিৎসকরা

ডেইলি সিলেট ডেস্ক ::
রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ মা ও নবজাতকের মৃত্যুর ঘটনার মামলায় গ্রেপ্তার দুই চিকিৎসকের জামিন হয়েছে মঙ্গলবার। ফলে দুই চিকিৎসকের মুক্তিসহ বিভিন্ন দাবিতে দুদিন ধরে চলা ধর্মঘট প্রত্যাহার করে বিকেল থেকে প্রাইভেট চেম্বার ও অপারেশন কাজ শুরু করবেন চিকিৎসকরা।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের নেতৃবৃন্দের এক বৈঠক শেষে এই ঘোষণা দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সার্জনস এর সভাপতি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশীদ আলম।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি, আটক দুই চিকিৎসকের জামিন হয়েছে। জামিন হওয়ার প্রেক্ষিতে আমরা আমাদের কর্মসূচি আপাতত উইথড্র করে নিচ্ছি। আজ এখন থেকেই সবাই কাজে ফিরে যাবেন। চিকিৎসকরা চেম্বার করবেন, রোগী দেখবেন। সব ধরনের অস্ত্রোপচারসহ বাকি সব কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।

ঢাকা মেডিকেল কলেজের কনফারেন্স রুমে এই বৈঠকে ফেডারেশন অব প্রফেশনাল মেডিকেল স্পেসালিস্ট সোসাইটি অব বাংলাদেশসহ চিকিৎসকদের অন্তত ৪০টি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, বৈঠকে বর্তমান পরিস্থিতিসহ চিকিৎসকদের নিরাপত্তা, রোগীদের স্বাস্থ্য সুরক্ষাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন তারা। আমাদের আরও কিছু দাবি দাওয়া ছিল, আইনি কিছু বিষয় ছিল। বিশেষ করে চিকিৎসা সুরক্ষা আইন নিয়ে আমাদের অনেকে কথা বলেছেন। ডাক্তারদের সুরক্ষার কথা বলেছেন। কর্মস্থলে নিরাপত্তা, রোগীদের সুরক্ষার কথা বলেছেন। আমরা রোগীদেরও সুরক্ষা চাই, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। সেসব বিষয়ে আমাদের কার্যক্রম কী হবে সেটা পরে আমরা ঠিক করব।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: