সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চলে গেলেন স্বাধীন বাংলা বেতারের দুই শিল্পী ও সংগঠক

ডেইলি সিলেট ডেস্ক ::
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই কৃতি ব্যক্তিত্ব অনুষ্ঠান ব্যবস্থাপক ও উপস্থাপক আশফাকুর রহমান খান (৮১) এবং শব্দসৈনিক বুলবুল মহলানবীশ (৭০) মারা গেছেন।

দীর্ঘদিন অসুস্থ থাকার পর শুক্রবার ভোরে গুলশানের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শব্দসৈনিক বুলবুল মহলানবীশ। অন্যদিকে সকালেই রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন অনুষ্ঠান ব্যবস্থাপক ও উপস্থাপক আশফাকুর রহমান খান। তিনি গত জানুয়ারি মাস থেকে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন।

নজরুল সংগীতশিল্পী বুলবুল মহলানবীশ নজরুল সংগীতশিল্পী পরিষদের সহ-সভাপতি ছিলেন। দীর্ঘদিন ধরেই নানা ধরনের রোগে ভুগছিলেন। তিনি একাধারে কবি ও লেখক সংগীত, নাট্য ও আবৃত্তিশিল্পী হিসেবে খ্যাতি লাভ করেছিলেন। টেলিভিশন-বেতার-মঞ্চে শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক বিভিন্ন ধরনের অনুষ্ঠান উপস্থাপনা করতেন তিনি।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালির বিজয়ের ঐতিহাসিক ক্ষণে কালজয়ী ‘বিজয় নিশান উড়ছে ঐ’ গানটিতে কণ্ঠ দেয়া শিল্পীদের অন্যতম বুলবুল মহলানবীশ।

জাতীয় কবিতা পরিষদ, কচিকাঁচার মেল, উদীচী, সেক্টর কমান্ডারস ফোরাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র শিল্পী পরিষদসহ বহু সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। সংগীতচর্চা ও লেখালেখির জন্য বিভিন্ন সম্মাননা ও পদকেও ভূষিত হয়েছেন বুলবুল মহলানবীশ। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: