সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাস্তায় নিম্নমানের খোয়া, কাজ বন্ধ করলো এলাকাবাসী

ডেইলি সিলেট ডেস্ক ::

রংপুরের কাউনিয়া উপজেলায় মীরবাগ থেকে হারাগাছ পর্যন্ত রাস্তা সংস্কার ও সম্প্রসারণ কাজে নিম্নমানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয়রা।

শনিবার (৩ জুন) উপজেলার খানসামা জামতলা বাজার এলাকায় স্থানীয় লোকজন নিম্নমানের খোয়া দেখে রাস্তার কাজ বন্ধ করে দেন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৮ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে উপজেলার মীরবাগ থেকে হারাগাছ বাংলাবাজার বাঁধের পাড় পর্যন্ত ৬ দশমিক ৬৩২ কিলোমিটার রাস্তা সম্প্রসারণ ও সংস্কারের দায়িত্ব দেওয়া হয় শাম্মি বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে।

স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠানটি নির্মাণ কাজে উল্লিখিত ১ নম্বর ইটের খোয়ার স্থলে ৩ নম্বর ও নিম্নমানের খোয়া রাস্তা ব্যবহার করছে। বিষয়টি দেখে তারা কাজ বন্ধ করে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা প্রকৌশলী। পরে তার উপস্থিততে স্থানীয় লোকজনের প্রতিবাদের মুখে রাস্তা থেকে নিম্নমানের খোয়া সরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেন ঠিকাদারের প্রতিনিধিরা।

জামতলা গ্ৰামের বাসিন্দা আলী বলেন, দীর্ঘ একযুগ পর এই রাস্তা সংস্কার করা হচ্ছে। তবে নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছে। রাস্তাটি বেশিদিন স্থায়ী হবে না।

একই এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, আমরা এলাকাবাসী সকালে এসে দেখি ঠিকাদারের লোকজন নিম্নমানের খোয়া ফেলছে। পরে প্রতিবাদ করি।

ওই এলাকার আরেক বাসিন্দা বলেন, আমরা এলাকাবাসী নিম্নমানের কাজে বাধা দিলে ঠিকাদারের লোকজন আমাদের দেখে নেওয়ার হুমকি দেয়।

ওই রাস্তায় চলাচলকারী শফিকুল ইসলাম বলেন, পুরাতন রাস্তার কার্পেটিং ও রাস্তার খোয়া আলগা করে তা মিশিয়ে ব্যবহার করা হচ্ছে। পরে সেগুলো রোলার দিয়ে পিষে সমান করা হয়। সেইসঙ্গে কিছু কিছু স্থানে অত্যন্ত নিম্নমানের ডাস্ট খোয়া ব্যবহার করা হয়েছে। রাস্তা সম্প্রসারণের কিছুকিছু স্থানে ঠিকভাবে খনন এবং রোলার করা হয়নি। এতে করে রাস্তার ওইসব স্থান দেবে যাবে।

উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান জেমি বলেন, নির্মাণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার কোনো সুযোগ নেই। মীরবাগ-হারাগাছ রাস্তায় নিম্নমানের ইটের খোয়া ব্যবহারের করা হচ্ছে খবর পেয়ে শনিবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাই। পরে ঠিকাদারের ম্যানেজারকে নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহার না করার জন্য সতর্ক করা হয়েছে। এছাড়া রাস্তা থেকে নিম্নমানের খোয়া এবং ইট সরানোর জন্য বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: