সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টুইটারে ভুয়া খবর চেনা যাবে সহজেই

ডেইলি সিলেট ডেস্ক ::

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে। ইলন মাস্ক যেন সমালোচনায় থাকতেই পছন্দ। এজন্য লোগো পরিবর্তন, পেইড সাবস্ক্রিপশন নিয়ে এসেছে টুইটারে। তবে এবার ব্যবহারকারীদের জন্য খুবই দরকারী একটি ফিচার নিয়ে আসার পরিকল্পনা করছে টুইটার।

সোশ্যাল মিডিয়ায় ভুয়া খবর ছড়ানোর অন্যতম মাধ্যম। অনেকসময় ব্যবহারকারীরা বুঝতে পারেন না কোনটা আসল খবর, আর কোনটা ভুয়া। আর তাই ব্যবহারকারীদের সুবিধার জন্য টুইটারে একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে। টুইটারের এই ফিচারের নাম ‘নোটস অন মিডিয়া’। এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভ্রান্তিমূলক খবর সহজে বুঝতে পারবেন।

অর্থাৎ কোনো খবর দেখলে সেটি ভুয়া কি না তা যাচাই করতে পারবেন টুইটার ব্যবহারকারীরা। বিষয়টা অনেকটা ফ্যাক্ট চেকিংয়ের মতো। যেব ছবি বা ভিডিও সামনে আসবে টুইটারের ‘কমিউনিটি নোট ফর মিডিয়া’ ফিচারের সাহায্যে তা যাচাই করে দেখা হবে। ওই নির্দিষ্ট ওয়েবসাইটের ক্রাউড সোর্স ফ্যাক্ট খতিয়ে দেখা হবে। তারপর ব্যবহারকারীদের জানানো হবে ওই সব ছবি বা ভিডিও আসল নাকি ভুয়া।

ভুয়া সংবাদ, ছবি বা ভিডিওর প্রভাবে অনেকসময়েই বিপদে পড়েন ব্যবহারকারীরা। সেই সমস্যা এড়াতে টুইটারে আসছে নোটস অন মিডিয়া ফিচার। একটি ছবিতে কোনো নোট লাগানো থাকলে তার সাহায্যে সাম্প্রতিক এবং ভবিষ্যতের সামঞ্জস্যমূলক ছবি পাওয়া যাবে। ব্যবহারকারীরা বেশ কিছু টুইটে নতুন অপশন দেখতে পাবেন। সেখানে নোট মার্ক করার সুবিধা দেওয়া হবে।
অ্যাবাউট দ্য ইমেজ হিসেবে এই মার্কিং করা সম্ভব। তবে এই অপশন তখনই বেছে নেওয়া যাবে বা সিলেক্ট করা যাবে যখন মনে করা হবে যে ওই ছবি বা ভিডিও বিভ্রান্তিমূলক।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: