সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোরিয়ায় প্রথম ভারতীয় সিনেমার রিমেক

ডেইলি সিলেট ডেস্ক ::

প্রথমবারের মতো কোরিয়ায় নির্মিত হচ্ছে ভারতীয় সিনেমা। সিনেমাটির নাম হচ্ছে ‘দৃশ্যম’। ২০১৩ সালে নির্মিত মালয়ালাম সিনেমা ‘দৃশ্যম’ এতোই দর্শকপ্রিয় হয়েছিল যে হিন্দিসহ ভারতের অনেক ভাষায় এর রিমেক করা হয়েছিল। গত বছরই আবার নতুন উন্মাদনা দেখা দিয়েছে অজয় দেবগন অভিনীত হিন্দি সিনেমা ‘দৃশ্যম’-এর সিক্যুয়েল ‘দৃশ্যম-২’নিয়ে।

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসব থেকেই এ খবর জানা গেছে। সেখান থেকে জানা গেছে, মোহনলাল অভিনীত ‘দৃশ্যম’ এবার নির্মিত হবে কোরিয়ান ভাষায়। কুমার মঙ্গত পাঠকের প্যানোরমা স্টুডিওর তত্ত্বাবধানে ‘দৃশ্যম’ সিনেমার হিন্দি রিমেক হয়েছিল। সেই একই প্রযোজনা সংস্থা যুক্ত থাকবে কোরিয়ান ‘দৃশ্যম’-সিনেমাতে। দক্ষিণ কোরিয়ার অ্যান্থোলজি স্টুডিওর সঙ্গে এরই মধ্যে এ বিষয়ে আলোচনা হয়েছে।

মূলত ‘দৃশ্যম’সিনেমাই হতে যাচ্ছে প্রথম ভারতীয় সিনেমা, যা কোরিয়ায় রিমেক হবে। পাশাপাশি ভারত এবং কোরিয়ার স্টুডিও প্রথমবার একযোগে কোনো সিনেমার কাজের সঙ্গে যুক্ত হচ্ছে। যৌথভাবেই সিনেমাটির প্রযোজনা করবে তারা।

জানা গেছে, কোরিয়ান ‘দৃশ্যম’-এর কাজ শুরু হবে পরের বছর। প্রযোজনার কাজ এবং আনুষঙ্গিক পরিকল্পনা অবশ্য এবছর থেকেই শুরু হবে। পুরো বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত দুই পক্ষই। ভারতের কুমার মঙ্গত পাঠক বললেন, ভাবতেই পারছি না আমাদের ‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজি কোরিয়ান ভাষায় তৈরি হবে। কোনো হিন্দি সিনেমার ক্ষেত্রে এমনটা এই প্রথম ঘটছে! এটা শুধু আমাদের সিনেমার প্রচার নয়, হিন্দি সিনেমাকে বিশ্বের মানচিত্রে জায়গা করে দেবে। এতগুলো বছর কোরিয়ান সিনেমা দেখে মুগ্ধ হলাম, শিখলাম। এখন দেখি তারাও আমাদের সিনেমায় কিছু খুঁজে পেয়েছেন!

অন্যদিকে দক্ষিণ কোরিয়ায় অ্যান্থোলজি স্টুডিয়োর সহ-নির্মাতা তথা সাবেক ওয়ার্নার ব্রাদার্স-এর আধিকারিক জে চোইয়ের কণ্ঠেও শোনা গেল উচ্ছ্বাস। বললেন, এমন এক বিপুল সফল হিন্দি সিনেমাকে কোরিয়ান সংস্কৃতির রসে নতুন করে বানানোর সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। কাজের ক্ষেত্রেও ভারত আর কোরিয়ার মধ্যে এ ধরনের যৌথ প্রযোজনা এ প্রথম। এ যৌথতার মধ্যে আমরা দুই দেশের সেরাটুকু দিয়ে আসলটির মতোই দুর্দান্ত একটি সিনেমা বানানোর চেষ্টা করব।

বং জুন হো পরিচালিত অস্কারজয়ী কোরিয়ান সিনেমা ‘প্যারাসাইট’(২০১৯)-এর জনপ্রিয় অভিনেতা সং ক্যাং হো অভিনয় করবেন এ নতুন ‘দৃশ্যম’সিনেমায়। সিনেমার নাম কোরিয়ান ভাষায় কী হবে, তা অবশ্য এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: