সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছে কলি রানী

ডেইলি সিলেট ডেস্ক ::

পা দিয়ে লিখে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে শারীরিক প্রতিবন্ধী কলি রানী। পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্টরা বলছেন, নিয়ম অনুযায়ী সব সুবিধা পাচ্ছে কলি রানী। পঞ্চম শ্রেণিতে পা দিয়ে লিখে ‘এ’ গ্রেড পেয়েছিল কলি। এবারও সে ভালো ফল করবে বলে আশা তাদের।

কলি যখন তৃতীয় শ্রেণির ছাত্রী, তখন তার পিতা মনোরঞ্জন রায় মারা যান। মায়ের সহযোগিতা আর প্রতিবন্ধকতাকে জয় করে পড়ালেখা চালিয়ে যাচ্ছে স্বপ্নপূরণের আশায়।

কলি উপজেলার গদাই গ্রামের ঝুপালী রানীর মেয়ে। সে এবার কাউনিয়া বালিকা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানবিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে। শুধু তাই নয়, পা দিয়ে চালাতে পারে কম্পিউটার ও মোবাইল ফোন। চিকিৎসক হয়ে সেবা করতে চায় কলি। তার মায়েরও একই স্বপ্ন। এ জন্য সব প্রতিবন্ধকতাকে জয় করতে চায় সে।

ঝুপালী রানী জানান, জন্ম থেকেই তার মেয়ের হাতের আঙুল নেই। হাত বাঁকা ও ছোট। তাই হাত দিয়ে কলম ধরতে পারে না। মেয়ের অদম্য ইচ্ছাশক্তি ও দৃঢ় মনোবল দিয়ে ডান পা দিয়ে লেখা শুরু করে। এভাবে দ্রুতগতিতে লেখার কৌশল আয়ত্ব করে সে।

বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক জানান, কলি কখনো ক্লাস ফাঁকি দেয়নি। নিয়মিত ক্লাস করেছে। ছাত্রী হিসেবে সে বেশ ভালো। আশা করি এবারও সে ভালো করবে।

কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোনীত দাস বলেন, এবার উপজেলার কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী হিসেবে কলি রানীর পরীক্ষা শিক্ষাবোর্ডের নির্দেশনা মেনে নেয়া হচ্ছে। তার পরীক্ষার প্রতিটি খাতা আলাদা করে বোর্ডে পাঠানো হচ্ছে। আমরা তার মঙ্গল কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: