সর্বশেষ আপডেট : ০ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার টিসিবির চিনির দামও বাড়লো

ডেইলি সিলেট ডেস্ক ::

ছয় মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এত দিন সংস্থাটি প্রতি কেজি চিনি ৬০ টাকা বিক্রি করতো। এবার টিসিবির পরিবার কার্ডধারীদের চিনি কিনতে হবে ৭০ টাকা কেজিতে।

টিসিবি এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, আগামীকাল রোববার (১৪ মে) সংস্থাটির মাসিক কার্যক্রমের অংশ হিসেবে দেশব্যাপী পরিবার কার্ডধারীদের পণ্য দেওয়া শুরু হবে। এ দফায় টিসিবি প্রতি কার্ডধারীকে এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও দুই লিটার সয়াবিন তেল দেবে। চিনির দাম কেজিতে ১০ টাকা বাড়ানো হলেও মসুর ডাল আগের মতো ৭০ টাকা কেজি ও সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দামেই বিক্রি করা হবে।

বাজারে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির মধ্যে টিসিবি গত ডিসেম্বরে মসুর ডাল ও চিনির দাম কেজিতে ৫ টাকা বাড়িয়েছিল। তখন প্রতি কেজি ডালের দাম ৬৫ থেকে বাড়িয়ে করা হয় ৭০ টাকা, আর ৫৫ টাকার চিনির দাম হয় ৬০ টাকা। এখন সেটা ১০ টাকা বাড়ানো হলো। খোলাবাজারে অবশ্য চিনির দামে অস্থিরতা বিরাজ করছে।

টিসিবির বাজার দরের তালিকা বলছে, বাজারে প্রতি কেজি খোলা চিনি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকায়। তবে বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি চিনি ১৩৫ থেকে ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে সরকারিভাবে বাজারে খোলা চিনির দাম নির্ধারণ করে দেয়া আছে খুচরায় প্রতি কেজি ১২০ টাকা ও প্যাকেটজাত চিনি ১২৫ টাকা। তবে এ দামে চিনি পাওয়া যায় না বলে ক্রেতাদের অভিযোগ।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির বলেন, বাজারে চিনির দাম বেশ বাড়তি। সে জন্য টিসিবিকেও চিনির দামে সমন্বয় করতে হয়েছে। অন্যান্য পণ্যের দাম আগের মতোই থাকবে

রোববার সকালে টিসিবির চলতি মাসের পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রাজধানীর মেরুল বাড্ডা এলাকার সিরাজ মিয়া মডেল স্কুলসংলগ্ন মাঠে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের পর সারা দেশের ডিলারের দোকান থেকে পণ্য নিতে পারবেন পরিবার কার্ডধারীরা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: