সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গুগল ডুডলে বিশ্ব ধরিত্রী দিবস

ডেইলি সিলেট ডেস্ক ::

আজ বিশ্ব ধরিত্রী দিবস। পরিবেশ সম্পর্কে জনগণের সচেতনতা বাড়াতেই প্রতিবছর ২২ এপ্রিল বিশ্বের ১৯৩টি দেশে এই দিবস পালিত হয়। পরিবেশ ও প্রকৃতি রক্ষার মাধ্যমে বিশ্বকে টিকিয়ে রাখাই দিবসটির একমাত্র লক্ষ্য।

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে গুগল। এবারের বিশ্ব ধরিত্রী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। দিনটির বিশেষ গুগলের ডুডল নজরে পড়েছে সবার।

যা বিশেষ বার্তা দিচ্ছে সবাইকে। ‘আর্থ ডে’ বা ধরিত্রী দিবস উপলক্ষে প্রতি বছরই বিশেষ ডুডল ভিডিও প্রকাশ করে চমক দেয় সর্ববৃহৎ সার্চ এঞ্জিন গুগল। এবারের ধরিত্রী দিবস উপলক্ষে গুগল প্রকাশ করেছে একটি ডুডল। গুগল ক্রোম ওপেন করলেই দেখা যাচ্ছে বিভিন্ন প্রাণী গাছের যত্ন করছে।

এতে দেখানো হয়েছে কীভাবে আমরা সবাই মিলে জলবায়ু পরিবর্তন রুখে দিতে বড় বা ছোট ছোট উপায়ে কাজ করতে পারি। মানুষকে আরও পরিবেশবান্ধব হতে উৎসাহিত করা হয়েছে ডুডলের মাধ্যমে।

২০২৩ সালের বিশ্ব পৃথিবী দিবস বা ধরিত্রী দিবসের থিম হল ‘ইনভেস্ট ইন আওয়ার প্ল্যানেট’।ডুডলে আমাদের চারপাশের প্রাণীদের ব্যবহার করে দেখানো হয়েছে কীভাবে একজন ব্যক্তি এবং সবাই মিলে আমাদের পৃথিবীকে বাঁচাতে একসঙ্গে কাজ করতে পারে।

আমরা প্রতিদিন যেভাবে যাতায়াত করি, আমরা যে বিদ্যুত ব্যবহার করি, আমরা যে খাবার খাই এবং আমরা যে জিনিসগুলো কিনি তার মধ্যে কিছু বদল আনলেই এটা করা সম্ভব। আমাদের সচেতনতাই বাঁচিয়ে দিতে পারে ভবিষ্যতের পৃথিবীকে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: